প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ঢাকাকে হারাল রংপুর রাইডার্স


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৬:৫৫ অপরাহ্ন, ১৬ই জানুয়ারী ২০২৪


প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ঢাকাকে হারাল রংপুর রাইডার্স
ছবি: সংগৃহীত

বিপিএলের দশম আসরের আর মাত্র দুই দিন পর মিরপুরে পর্দা উঠবে। এর আগেই দুর্দান্ত ঢাকা একাদশের বিপক্ষে এক প্রস্তুতি ম্যাচ খেলেছে রংপুর রাইডার্স একাদশ। যেখানে নুরুল হাসান সোহানের দল ১৪ রানের জয় পেয়েছে।


মঙ্গলবার (১৬ জানুয়ারি) বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটের বিনিময়ে ১৭৬ রান সংগ্রহ করে রংপুর। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬২ রানের বেশি করতে পারেনি ঢাকা। ফলে ১৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে রংপুর।


আরও পড়ুন: আবারও সিলেটের নেতৃত্বে ম্যাশ


এদিন প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিকদের দুর্দান্ত শুরু এনে দেন রংপুরের ওপেনার রনি তালুকদার। ৩ ওভার দুই বলে রংপুর স্কোরবোর্ডে যোগ করেন ২৬ রান। এরপর ২০ বলে মাত্র ১০ রান করে আউট হয়ে যান ব্যাটার রনি তালুকদার। অন্য ওপেনার ফজলে মাহমুদও সাজঘরে ফেরেন মাত্র ৭ রান করে।


এরপর রংপুরের হাল ধরেন দলনেতা নুরুল হাসান সোহান ও ইফতি। ৪ ছক্কা ও ৬ চারে ৪৩ বলের বিনিময়ে ৬৯ রান করে রিটায়ার্ড হার্ড হন সোহান। অন্যদিকে ২৫ বলে ২৫ রান করেন ব্যাটার ইফতিও। ইনিংসের শেষ দিকে শামীম পাটোয়ারীর ২৪ বলে ৩২ রানে ভর করে ১৭৬ রানের লড়াকু সংগ্রহ পায় রংপুর রাইডার্স।


আরও পড়ুন: ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল


দুর্দান্ত ঢাকা বড় সংগ্রহ তাড়া করতে নেমে সুবিধা করতে পারেনি। ওপেনার সাইফ হাসান ১৫ বলে ২৩ রান করে ড্রেসিং রুমের পথ ধরেন। রিপন মন্ডলের বলে উইকেটরক্ষক নুরুল হাসানকে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। দ্বিতীয় ইনিংসে ঢাকার পক্ষে ৩ চার ও ২ ছক্কায় ৪৩ বলে সর্বোচ্চ ৫৮ রান করেন ব্যাটার ইরফান শুক্কুর। এর বাইরে ১৭ বলের বিনিময়ে ২৮ রান করেন চতুরঙ্গ ডি সিলভা। তবে নির্ধারিত ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৬২ রানের বেশি করতে পারেনি দুর্দান্ত ঢাকা। ১৪ রানের জয় পায় রংপুর রাইডার্স।


এদিকে রংপুরের হয়ে দুর্দান্ত বল করেন রিপন মণ্ডল। ৪ ওভার বল করে ৩২ রান দেন তিনি, শিকার করেন এক উইকেট। এবাদেও এক উইকেটের দেখা পেয়েছেন হাসান মাহমুদ ও আশিকুজ্জামান।


এমএল/