ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭:০৫ অপরাহ্ন, ১৫ই জানুয়ারী ২০২৪


ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল
তামিম ইকবাল | ফাইল ছবি

বিপিএলের দশম আসর আর মাত্র তিন দিন পরই হোম অব ক্রিকেট মিরপুরে পর্দা উঠবে। এবারের আসরে অভিজ্ঞতা ও শক্তির দিক থেকে বেশ শক্তিশালী ফরচুন বরিশাল দল। বরিশালের হয়ে খেলবেন জাতীয় দলের সব চেয়ে তিন অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ। তবে গুঞ্জন শোনা যাচ্ছিলো সিনিয়রদের ছাপিয়ে বরিশালের নেতৃত্ব দেওয়া হতে পারে মেহেদী হাসান মিরাজকে। তব সব ধরনের গুঞ্জন শেষে তামিমের কাঁধেই উঠেছে অধিনায়কের গুরু দায়িত্ব।


ফরচুন বরিশালের কোচ মিজানুর রহমান বাবুল সোমবার (১৫ জানুয়ারি) এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, তামিমকেই বরিশালের অধিনায়কত্বে দেখা যাবে। ম্যাচ বাই ম্যাচ তো অধিনায়ক করা হয় না সেভাবে। আশা করছি, পুরো টুর্নামেন্টে তামিমই অধিনায়কত্ব করবে।


আরও পড়ুন: সাকিবকে পাওয়া নিয়ে শঙ্কায় রংপুর রাইডার্স


এর আগে প্রথম দিনের অনুশীলনের আঙুলে চোট পেয়েছিলেন তামিম ইকবাল। এরপর অনুশীলন বন্ধ করেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। তবে চোট কাটিয়ে সম্প্রতি ব্যাটিং করা শুরু করেছেন দেশসেরা এই ওপেনার। বিগত কয়েক দিনের অনুশীলনে তামিমের উন্নতি দেখে বেশ খুশি কোচ বাবুল এমনকি তামিম নিজেও।


তামিমের ফিটনেস সম্পর্কে বাবুল বলেন, তামিমের সাথে এ বিষয়ে আমার কথা হয়েছে। সে নিজেও বলেছে যে ব্যাটিং করে এখন অনেকটা স্বাচ্ছন্দ্যবোধ করছে, আর ভালোও লাগছে। সে শতভাগ ফিট আছে। আমার কাছে মনে হয়েছে খুব ভালো অবস্থায় আছে ড্যাশিং এই ওপেনার। মিরপুরেই মনে হয়েছিল ভালো অবস্থায় সে। আরও ভালো শেপে আছে বর্তমানে।


আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই মাঠে ফিরতে চান এবাদত


ফরচুন বরিশালের স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, ইবরাহিম জাদরান, শোয়েব মালিক, সৈয়দ খালেদ আহমেদ, পল স্টার্লিং, ফখর জামান, আব্বাস আফ্রিদি, দুনিথ ওয়েল্লালাগে, ইয়ানিক কারিয়াহ, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, প্রীতম কুমার, তাইজুল ইসলাম, প্রান্তিক নওরোজ নাবিল, মোহাম্মদ ইমরান, আকিফ জাভেদ, দীনেশ চান্দিমাল, নুয়ান থুসারা এবং ডেভিড মিলার।


এমএল/