একদিনে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:৩০ অপরাহ্ন, ১৭ই জানুয়ারী ২০২৪


একদিনে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩
ফাইল ছবি

একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দুইজন মারা গেছেন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২৩ জন ভর্তি হয়েছেন।


বুধবার (১৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, একদিনে সারা দেশে ২৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতে তিনজন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ২০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ৫২ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ২৩ জন এবং সারা দেশে (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে ২৯ জন ছাড়পত্র পেয়েছেন।


এতে বলা আরও জানানো হয়, একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। মৃত দুইজনের একজন ঢাকা সিটিতে এবং একজন ঢাকার বাইরে সারা দেশে মারা যান। চলতি বছরের মোট ১০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।


আরও পড়ুন: ডেঙ্গুতে আরও দুইজনের প্রাণহানি


এ বছরের ১৭ জানুয়ারি পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৭৫৬ জন। এর মধ্যে ঢাকাতে ২৭৮ জন ও সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ৪৭৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। চলতি বছরে এ পর্যন্ত ৫৮১ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ২০০ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল ৩৮১ জন ছাড়পত্র পেয়েছেন।


আরও পড়ুন: শীতে শিশুদের খুব সাবধানে রাখতে হবে: বিএসএমএমইউর উপাচার্য


বর্তমানে দেশে মোট ১৬৫ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ৭১ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৮০ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন। ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।


জেবি/এসবি