বিসিবি সভাপতি হওয়ার বিষয়ে যা বললেন নাফিসা কামাল


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৯:৫৮ অপরাহ্ন, ১৭ই জানুয়ারী ২০২৪


বিসিবি সভাপতি হওয়ার বিষয়ে যা বললেন নাফিসা কামাল
নাফিসা কামাল | ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন যুব ও ক্রীড়া মন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর থেকেই সবজায়গায় জোর আলোচনা চলছে, কে বসবেন বিসিবির পরবর্তী বসের আসনে। সেই তালিকায় বিসিবির ২৫ জন পরিচালকের পাশাপাশি মাশরাফী বিন মোর্ত্তজাকে নিয়েও জোর গুঞ্জন শোনা যাচ্ছে। এমনকি বিসিবির সভাপতি হতে চান টাইগারদের অধিনায়ক সাকিব আল হাসান।


এবার বিসিবি সভাপতির দৌড়ে নতুন করে আলোচনায় এসেছে বিপিএলের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামালের নাম। ইতোমধ্যে এই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন তিনিও।


বুধবার (১৭ জানুয়ারি) মাসকো সাকিব ক্রিকেট একাডেমিতে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামাল।


আরও পড়ুন: অস্ট্রেলিয়ানদের বিপিএলে না খেলার কারণ জানালেন কাটিং


সেখানে তিনি বলেন, এটা তো এক ধরনের প্রক্রিয়া, এটা তো আগ্রহ থাকলেই হয় না। একটা প্রক্রিয়া ফলো করতে হয়। আপনারা সবাই কমবেশি জানেন, কিভাবে বোর্ডে আসতে হয়। তো ওরকম সময় হলে তখন ভেবে দেখব, এখন চিন্তা করছি না এসব নিয়ে। সামনে বিপিএলের ম্যাচ আছে, এগুলো নিয়ে এ সময়ে চিন্তাই করতে পারিনা। এখন কুমিল্লা ভিক্টোরিয়ান্সে আমার মেইন ফোকাস থাকবে।


কুমিল্লার বিদেশি খেলোয়াড়রা কবে আসবে, এ বিষয়ে নাফিসা বলেন, বিদেশি ক্রিকেটাররা প্রতিবারের মতো আসা-যাওয়ার মধ্যেই থাকবে। পিএসএলের খেলোয়াড়দের আমরা পাচ্ছি ওদের টুর্নামেন্ট শুরুর আগ পর্যন্ত, তারপর এসএ লিগ ও আইএল টি-টোয়েন্টির খেলোয়াড় পাবো। আগামী ম্যাচ থেকেই আমাদের পাকিস্তানি খেলোয়াড়রা মাঠে থাকবে। নিউজিল্যান্ড সিরিজ শেষ (মূলত আরও দুই ম্যাচ বাকি) হলো, এখন তারাও ফ্লাই করছে এখানে আসার জন্য।


বিপিএলের উদ্বোধনী ম্যাচে বুধবার (১৯ জানুয়ারি) বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে দুর্দান্ত ঢাকা। এদিনের আরেক ম্যাচে মাঠে নামবে সিলেট ও চট্টগ্রাম।


আরও পড়ুন: এবারের বিপিএলে কে কোন দলের অধিনায়ক


এবার গ্রুপ পর্বের ৪২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রতিদিন দুটি করে ম্যাচ খেলা হবে। এ বাদেও আগামী ২৫ ফেব্রুয়ারি এলিমিনিটর ও প্রথম কোয়ালিফাই ম্যাচটিও একই দিনেই অনুষ্ঠিত হবে। প্রতিদিন দুপুর ১.৩০ মিনিটে প্রথম ম্যাচ শুরু হবে ও সন্ধ্যা ৬.৩০ মিনিটে দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হবে। তবে শুক্রবারের ম্যাচগুলো দুপুর ২টায় ও সন্ধ্যা ৭টায় শুরু হবে।


বিপিএলের সবচেয়ে সফলতম দল হলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ঘরোয়া এই টুর্নামেন্টের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ চারবার শিরোপা জিতেছে এই ফ্র্যাঞ্চাইজিটি। শিরোপা ধরে রাখার মিশনে এবারও ফেভারিট তকমা নিয়েই মাঠে নামবে তারকা-বহুল নাফিসা কামালের দলটি।


এবার অধিনায়ক নির্বাচনে বড় চমক দেখিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। লিটন দাসকে নতুন অধিনায়ক ঘোষণা করা হয়েছে। দলকে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন করলেও দলের দায়িত্ব পাননি দলটির সফলতম অধিনায়ক ইমরুল কায়েস।


এমএল/