দিল্লি পুলিশকে ধন্যবাদ দিলেন রাশমিকা


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১০:১৪ অপরাহ্ন, ২১শে জানুয়ারী ২০২৪


দিল্লি পুলিশকে ধন্যবাদ দিলেন রাশমিকা
রাশমিকা মান্দানা | ছবি: সংগৃহীত

দক্ষিণী সিনেমার অভিনেত্রী রাশমিকা মান্দানার ছবি বিকৃতি করে ডিপফেক ভিডিও বানানো মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। শনিবার (২০ জানুয়ারি)) তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম। 


গত বছর ভারতীয় বংশোদ্ভূত নারী জারা প্যাটেলের শরীরে রাশমিকার মুখওমণ্ডল বসিয়ে এমন ন্যক্কারজনক কাণ্ড ঘটিয়েছিলেন ২৪ বছর বয়সী ওই যুবক। এই যুবকের নাম ইমানি নবীন। 


আরও পড়ুন: দীপিকা আবারও হলিউড সিনেমায়!


দিল্লি পুলিশ জানিয়েছে, প্রায় ৫০০ প্রোফাইল খুঁজে বের করা হয় এই অভিযুক্ত আসামিকে। পুলিশের জেরার একপর্যায়ে ঘটনায় দায় স্বীকার করেছেন এই যুবক। একইসাথে জানিয়েছেন কিজন্য এই ভিডিও তৈরি করেছে সে। 


গ্রেফতারকৃত আসামি পুলিশকে জানান, রাশমিকা মান্দানীর একটি ফ্যানপেজ চালাতেন তিনি। তার ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর নেশাতেই নায়িকার ডিপফেক ভিডিও বানিয়ে রাতারাতি ভাইরাল হতে চেয়েছিলেন। 


এদিকে ওই যুবককে গ্রেপ্তারের পরেই দিল্লি পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন অভিনেত্রী রাশমিকা। ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে তিনি লিখেছেন, ‘অভিযুক্তকে আটক করার জন্য অনেক ধন্যবাদ। আপনারা যারা আমার পাশে ছিলেন, সমর্থন জুগিয়েছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। আর এর পাশাপাশি সবাইকে মনে করিয়ে দিতেচায়- কারও অনুমতি ছাড়া তার ছবি বা ভিডিও ব্যবহার করা কখনোই উচিত নয়। 


আরও পড়ুন: সিনেমায় অন্তরঙ্গ দৃশ্য নিয়ে তামান্না ভাটিয়ার বিস্ফোরক মন্তব্য


মাসখানেক আগে অভিনেত্রীর এই ভিডিও ছড়িয়ে পড়তেই প্রথম প্রতিবাদ করেন বলিউডের শাহেনশাহ খ্যাত অভিনেতা অমিতাভ বচ্চন। এরপরই গোটা বিনোদন দুনিয়া তার পাশে দাঁড়ায়। সেসময়ও সকলের উদ্দেশে একটি বিবৃতি দেন এই অভিনেত্রী। 


যেখানে তিনি লেখেন, এই বিষয়টি নিয়ে কথা বলতে খুবই খারাপ লাগছে। এমন একটি স্পর্শকাতর বিষয় যা অত্যন্ত অপ্রিয় একটি ঘটনা। আমার মতো অভিনেত্রী যদি প্রযুক্তির শিকার হতে পারে তা হলে সাধারণের সাথে না জানি আরও কত, কী ঘটছে বা ঘটবে। আর কেউ যাতে আমার মতো ক্ষতিগ্রস্ত না হয় তার জন্য অবিলম্বে এই প্রযুক্তি কৌশলের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা উচিত। 


এমএল/