বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব এখন শুধু ‘বোলার’


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭:৪৬ অপরাহ্ন, ২৬শে জানুয়ারী ২০২৪


বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব এখন শুধু ‘বোলার’
সাকিব আল হাসান। ছবি সংগৃহীত

রংপুর রাইডার্সের হয়ে খেলছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটে-বলে দেড় যুগ ধরে যিনি সমানতালে পারফর্ম করে গেছেন। কিন্তু চোখের সমস্যায় ভোগা সাকিব ব্যাটিংটা আর ঠিক-ঠাক করতে পারছেন না। রাইডার্স ম্যানেজম্যান্টও সেটি মেনে নিয়েছে। রংপুরের পরিকল্পনা এখন এই ‘বোলার’ সাকিবকে নিয়ে খেলার। আজ নামানো হয়েছে টেল এন্ডার পজিশনে, আট নম্বরে। যেই জায়গা আসলে বোলারদের জন্য বরাদ্ধ।


শুক্রবার (২৬ জানুয়ারি)রংপুরের কোচ সোহেল ইসলাম সিলেটে খুলনা টাইগার্সের কাছে হারের পর এমনই ইঙ্গিত দিয়েছেন, ‘আপনারা সবাই জানেন সাকিবের একটু চোখে সমস্যা আছে। এখান থেকে আসলে বোলিংটা করা যায়, ব্যাটিংটা করতে গেলে কিছু প্রস্তুতির ব্যাপার আছে। যেহেতু ওই প্রস্তুতি নিতে পারেনি এজন্য ব্যাট করেনি।’


বিশ্বকাপ থেকে চোখের সমস্যায় ভোগা সাকিবের এখনও চিকিৎসা চলছে। তিনি ব্যাটিংয়ের সময় ঠিকঠাক বল দেখতে পান না। তাই ব্যাটিংয়ে ঠিকঠিক আলো ছড়াতে পারছেন না। প্রথম ম্যাচে ৪ বলে ২ দ্বিতীয় ম্যাচেও তাই। তবে বল হাতে সাকিব ব্যতিক্রম। প্রথম ম্যাচে ২ উইকেট নিয়েছিলেন। আর আজ উইকেট না পেলেও ৪ ওভারে দিয়েছেন মাত্র ২১ রান।


এর আগে বিপিএলের প্রথম ম্যাচ খেলে পরদিন সিঙ্গাপুর উড়াল দিয়েছিলেন সাকিব। ম্যাচ শেষে সাকিব জানিয়েছিলেন তার চোখের সমস্যা হচ্ছে। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নেয় সিঙ্গাপুর পাঠানোর।