নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:১০ অপরাহ্ন, ২৭শে জানুয়ারী ২০২৪


নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা
ছবি: সংগৃহীত

দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও দ্বাদশ সংসদকে ‘অবৈধ’ দাবি করে তা বাতিল ও সরকারের পদত্যাগের দাবিতে ঘোষিত কালো পতাকা মিছিলে অংশ নিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা।


শনিবার (২৭ জানুয়ারি) বেলা ২টায় কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও তার আগে থেকেই ছোট ছোট মিছিল নিয়ে আসছেন দলটির নেতাকর্মীরা। হাতে কালো পতাকা, ব্যানার, ফেস্টুন নিয়ে আসছেন তারা।


বিএনপির ডাকা এই কর্মসূচিতে জড়ো হওয়া নেতাকর্মীদের খালেদা জিয়ার মুক্তির দাবিসহ সরকারবিরোধী নানা স্লোগান দিতে দেখা গেছে।


আরও পড়ুন: নির্বাচনের পর প্রথমবার একই দিনে মুখোমুখি আ.লীগ-বিএনপি


এদিন দুপুর ১২টার পর থেকে নয়াপল্টন ও আশপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের উপস্থিতি বাড়ছে। রাজধানীর বিভিন্ন ইউনিট মিছিল নিয়ে আসছেন তারা। স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠছে নয়াপল্টন।


বেলা ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কালো পতাকা মিছিল শুরু হবে। মিছিলটি ফকিরাপুল হয়ে আরামবাগ মোড় ঘুরে আবার নয়াপল্টনে গিয়ে শেষ হবে।


আরও পড়ুন: বিএনপি বাংলাদেশে ডামি বিরোধী দল: ওবায়দুল কাদের


এদিকে, বিএনপির কর্মসূচি ঘিরে নয়াপল্টন ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে।


জেবি/এসবি