ওপেনারদের ভালো শুরুর পরও ঢাকার নড়বড়ে সংগ্রহ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:৫১ অপরাহ্ন, ২৯শে জানুয়ারী ২০২৪


ওপেনারদের ভালো শুরুর পরও ঢাকার নড়বড়ে সংগ্রহ
ছবি: সংগৃহীত

বিপিএলের উদ্বোধনী ম্যাচে শক্তিশালী কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে এবারের আসরের শুভসূচনা করেছিল দুর্দান্ত ঢাকা। শুরুটা ভালো করলেও পরের দুই ম্যাচেই হারের তিক্ত স্বাদ ভোগ করেছে সৈকত-তাসকিনরা। সিলেট পর্বে চতুর্থ ম্যাচে জয়ের জন্য খুলনা টাইগার্সকে ১৩১ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে তাসকিন-শরিফুলরা।


সোমবার (২৯ জানুয়ারি) টস জিতে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে ঢাকার দুই ওপেনার সাইম আইয়ুব ও নাঈম শেখ। দুজনের ব্যাটে ভর করে স্কোরবোর্ডে রান যোগ হতে থাকে ঢাকার। তবে ফিফটির আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন ওপোনর নাঈম শেখ। ২১ বলে ৪১ রান করে আফিফকে তুলে মারতে গিয়ে ইভেন লুইসের হাতে ধরা পড়েন এই বাঁহাতি ব্যাটার।


আরও পড়ুন: তামিম-সাকিবের সঙ্গে বৈঠক শেষে যা জানাল বিসিবি


নাঈমের আউটের পরপরই বিদায় ঘন্টা বেঁজে যায় সাইম আইয়ুবেরও। ৩৭ বলে ৩৫ রান করে দাসুন শানাকার বলে ছক্কা মারতে গিয়ে ক্যাচ আউট হন এই ওপেনার।


এদিন ব্যাট হাতে ভালো করতে পারেননি দুর্দান্ত ঢাকার হয়ে অভিষেক হওয়া ‍গুলবাদিন নাইব ও এসএম মেহরাব। ১২তম ওভারে মুকিদুলের দ্বিতীয় বলে ৬ বলে মাত্র ৩ রান করে ক্যাচ আউট হন ব্যাটার গুলবাদিন। এরপর এক বল পরেই আফিফের হাতে ক্যাচ তুলে দেন মেহরাব (৩)।


আরও পড়ুন: মাশরাফির সিলেটের টানা চতুর্থ হার


ভালো শুরু করেও ৯ রানের ব্যবধানে চার টপ অর্ডারকে হারিয়ে চাপে পড়ে দুর্দান্ত ঢাকা। আশা  যাওয়ার মিছিলে যোগ দেন ইরফান শুক্কুর ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। ১৪তম ওভারে ৪ বলে মাত্র তিন রান করে শুক্কর আউট হলে, ২ বলে শূন্য রান করে সাজঘরে ফেরেন সৈকতও।


এরপর অ্যালেক্স রোস এক প্রান্ত আগলে রাখলেও আসা যাওয়ার মধ্যে থাকে বাকিরা। পেসার তাসকিন আহমেদ (৪) ও ওসমান কাদির (১)। ১৪ বলে ২১ রান করে আউট হন ব্যাটার রোসও। শেষ পর্যন্ত শরিফুল ইসলামের ৭ বলে ১ রান এবং স্পিনার আরাফাত সানির ১৪ বলে ১৫ রানে ভর করে নয় উইকেট হারিয়ে ১৩০ রানের সংগ্রহ পায় ঢাকা।


মোহাম্মদ নাওয়াজ খুলনা টাইগার্সে হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন এদিন। ওয়াসিম জুনিয়র ও মুকিদুল ইসলাম দুটি করে উইকেট দখল করেন। এ ছাড়াও দাসুন শানাকা ও আফিফ হোসেন একটি করে উইকেট তুলে নেন।


এমএল/