মাহদুমুল্লাহ দুর্দান্ত ফিনিশিংয়ে বরিশালের লড়াকু সংগ্রহ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:৩২ অপরাহ্ন, ৩০শে জানুয়ারী ২০২৪


মাহদুমুল্লাহ দুর্দান্ত ফিনিশিংয়ে বরিশালের লড়াকু সংগ্রহ
ফাইল ছবি

ফরচুন বরিশাল চলমান বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সকে হারিয়ে এবারের আসরে যাত্রা শুরু করেছিল। তবে পরের তিন ম্যাচের প্রতিটিতে হারের সাক্ষী হয়েছে মুশফিক-রিয়াদরা। সিলেট পর্বে পঞ্চম ম্যাচে আগে ব্যাট করতে নেমে সিলেটকে ১৮৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে তামিম ইকবালের দল।


মঙ্গলবার (৩০ জানুয়ারি) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার তামিম ইকবালকে হারায় ফরচুন বরিশাল। ৮ বলে ২ রান করে নাইম হাসানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হন এই ব্যাটার। কিছু সময়পরে ৫ বলে মাত্র ১ রান করে প্যাভিলিয়ানের পথ ধরেন ওয়ানডাউনে ব্যাট করতে আসা প্রীতম কুমারও।


আরও পড়ুন: সংসদে প্রথম অধিবেশন শুরু, সাকিব-মাশরাফি সিলেটে


পাকিস্তানি তারকা ব্যাটার আহমেদ শেহজাদ চতুর্থ উইকেটে সৌম্য সরকারকে সাথে নিয়ে ব্যাট চালাতে থাকেন। এদিন ১৭ বলের ব্যাবধানে ২০ রান করে সৌম্য সরকার আউট হলেও অন্যদিকে ৩০ বলে ফিফটি তুলে নেন ওপেনার শেহজাদ। ৪১ বলে ৬৬ রান করে বেনি হাওয়েলের বলে ক্যাচ আউটের শিকার হন এই পাকিস্তানি ব্যাটার।


এরপর মাহমুদুল্লাহকে সাথে নিয়ে রান তুলতে থাকেন উইকেটরক্ষক মুশফিকুর রহিম। মুশফিক ১৯ বলে ২২ রান করে আউট হন। বেনি হাওয়েলকে ছক্কা মারতে গিয়ে বাউন্ডারি লাইনে নাইমের হাতে ধরা পড়েন তিনি।


আরও পড়ুন: তামিমদের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে মাশরাফির দল


ইনিংসের শেষ দিকে মিরাজকে সাথে নিয়ে দলকে এগিয়ে নিতে থাকেন মাহমুদুল্লাহ রিয়াদ। মাত্র ২৩ বলে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন দেশ সেরা এই ফিনিশার ব্যাটার। শেষ পর্যন্ত অলরাউন্ডার মিরাজের ৬ বলে ১৫ রান এবং মাহমুদুল্লাহর ২৪ বলে অপরাজিত ৫১ রানে ভর করে ১৮৬ রানের লড়াকু সংগ্রহ পায় ফরচুন বরিশাল।


এদিকে সিলেট স্ট্রাইকার্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট দখল করেন বেনি হাওয়েল। এ ছাড়াও রিচার্ড এনগারাভা, নাইম হাসান ও সামিত প্যাটেল একটি করে উইকেট শিকার করেন।


এমএল/