ভারতের ছত্তিশগড়ে মাওবাদী হামলায় নিহত ৩ সেনা


Janobani

সুজন চক্রবর্তী, আসাম (ভারত)

প্রকাশ: ১২:৪৭ অপরাহ্ন, ৩১শে জানুয়ারী ২০২৪


ভারতের ছত্তিশগড়ে মাওবাদী হামলায় নিহত ৩ সেনা
ছবি: প্রতিনিধি

মধ‍্যভারতের ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে তুমুল সংঘর্ষ নিরাপত্তা বাহিনীর। মাওবাদীদের এলোপাথাড়ি গুলিতে নিহত হয়েছেন ৩ সিআরপিএফ সেনা সদস্য। আহত হয়েছে আরও ১৪ জন। 


মঙ্গলবার (৩০ জানুয়ারি ) ছত্তিশগড়- মধ‍্যপ্রদেশ সীমান্তের কাছে টেকালগুদিয়াম গ্রামে অপরেশন চালানোর সময় এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে। 


আরও পড়ুন: ভারতে পুলিশ প্রশিক্ষণ স্কুলে ভয়াবহ অগ্নিকাণ্ড, ২০০ গাড়ি পুড়ে ছাই


সিআরপিএফের সূত্রে জানা যায়, সুকমা জেলার বীজাপুর সীমান্তের টেকালগুদিয়াম গ্রামে ক‍্যাম্প করেছিল সিআরপিএফ। মাওবাদীদের বিরুদ্ধে ব‍্যবস্থা নিতে এবং গ্রামবাসীদের সাহায্য করতে ওই ক‍্যাম্প করা হয়েছিল। 


অস্থায়ী আস্তানায় ছিলেন সিআরপিএফের কোবরা বাহিনীর সেনারা। এলাকা পাহারা দিচ্ছিল। ডিস্ট্রিক্ট রিজার্ভ গ্রুফ এবং "স্পেশাল টাস্ক ফোর্স"। বিশেষভাবে মাওবাদী দমনে মোতায়েন করা হয়েছিল। অতর্কিতে তাঁদের উপরেই হামলা চালাল মাওবাদীরা। জোনাগুদা-আলিগুদা এলাকার জঙ্গলের ভিতর থেকে হঠাৎ নিরাপত্তা বাহিনীর উপর গুলি চালায় মাওবাদীরা। আচমকা আক্রমণে সমস‍্যায় পড়েন সিআরপিএফ সেনা। তখনই গুলিবিদ্ধ হয়ে ৩ জওয়ানের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১৪জন। 


আরও পড়ুন: ভারতে সড়ক দুর্ঘটনায় নিহত ৬


এদিকে, বাহিনীর পাল্টা গুলিবৃষ্টিতে পিছু হটে মাওবাদীরা। গুলি ছুড়তে ছুড়তে গভীর জঙ্গলে পালিয়ে যায় তারা। আহত সেনাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরএক্স/