ফিক্সিং গুজব উড়িয়ে বরিশালে ফিরছেন শোয়েব মালিক


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭:১১ অপরাহ্ন, ৩১শে জানুয়ারী ২০২৪


ফিক্সিং গুজব উড়িয়ে বরিশালে ফিরছেন শোয়েব মালিক
শোয়েব মালিক | ফাইল ছবি

পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক বিপিএলের মাঝপথে হুট করেই বাংলাদেশ ছেড়েছিলেন। তিনি ব্যক্তিগত কিছু কারণে উড়াল দিয়েছিলেন দুবাইয়ে। একই সময়ে তার বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের মতো গুরুতর এক অভিযোগের দোষারপ উঠেছিল। যদিও পরবর্তীতে সেই অভিযোগ উড়িয়ে দিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেছিল দুইপক্ষই। সেই বিতর্ক আর সামনে এগোয়নি। ফরচুন বরিশাল জানিয়েছেন শোয়েব আবারও চলতি বিপিএলে খেলতে আসছেন।


আনুষ্ঠানিক এক বিবৃতির মাধ্যমে বরিশালের ফ্র্যাঞ্চাইজি এই তথ্য নিশ্চিত করেছে। তারা জানিয়েছেন, অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক শনিবার (৩ ফেব্রুয়ারি) আবার ফরচুন বরিশালের শিবিরে যোগ দেবেন। বিপিএলের সিলেট পর্বে খুলনার বিপক্ষে শনিবারের ম্যাচটি খেলবেন তিনি।


আরও পড়ুন: বিপিএল থেকে সরে গেলেন মাশরাফি


এর আগে মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে আচমকা পারিবারিক কারণ দেখিয়ে ঢাকা ছাড়েন শোয়েব মালিক। ফলে তার জায়গায় নতুন করে দলে ভেড়ানো হয় আরেক পাকিস্তানি ক্রিকেটার আহমেদ শেহজাদকে। এমনকি চলতি বিপিএলে শোয়েব মালিককে আর দেখা যাবে না বলেও খবর শোনা গিয়েছিল। তবে সেইসব শঙ্কা উড়িয়ে আবার নতুন করে মালিকের আগমনের বার্তা দিয়েছে দলটির কতৃপক্ষ।


পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক সম্প্রতি মাঠে ও বাইরে বেশ কঠিন সময়ই পার করছেন। নিজের তৃতীয় বিয়ে নিয়ে পারিবারিকভাবে অনেকটা  আছেন তিনি। আবার এর বাইরে বিপিএলের ম্যাচে এক ওভারেই তিনটি নো বল করায় তার বিরুদ্ধে ফিক্সিংয়েরও অভিযোগ উঠেছে। সোমবার (২২ জানুয়ারি) বরিশালের হয়ে খুলনা টাইগার্সের বিপক্ষে বল করার সময় তিনটি নো বলসহ এক ওভারে ১৮ রান দেন এই অলরাউন্ডার। বরিশাল অধিনায়ক তামিম ইকবালকে যার কারণে বেশ বিরক্তিও প্রকাশ করতে দেখা যায়। পরে শোয়েবকে আর বোলিংয়েই আনেনি তিনি।


আরও পড়ুন: মাহদুমুল্লাহ দুর্দান্ত ফিনিশিংয়ে বরিশালের লড়াকু সংগ্রহ


একজন স্পিনারের একই ওভারে তিনবার ওভার স্টেপিং খুব বেশি দেখা যায় না। তাই অনেকেই শোয়েবের এমন ঘটনার সাথে ফিক্সিংয়ের গন্ধ খোঁজার চেষ্টা করছেন। তবে বরিশালের মালিক মিজানুর রহমান এমন গুজব উড়িয়ে দিয়েছেন। বিপিএল ফ্র্যাঞ্চাইজিটির ওই বিবৃতির পর এবার শোয়েব নিজেও এ বিষয়ে মুখ খোলেন।


তিনি জানান, ‘সম্প্রতি ছড়িয়ে পড়া গুজবের বিরুদ্ধে নিজের অবস্থান পরিষ্কার করাও বেশ জরুরি মনে করছি। এ ধরনের ভিত্তিহীন গুজব কঠোরভাবে প্রত্যাখ্যান করছি। যেকোনো তথ্য এবং বিশ্বাস ছড়ানোর আগে অবশ্যই যাছাই-বাছাই করা উচিৎ। অন্যথায় এরকম মিথ্যা অভিযোগ যে কারও সুনামে আঘাত করার পাশাপাশি বেশ বিভ্রান্তিও তৈরি করতে পারে। তাই স্বচ্ছতা ও বিশ্বাসযোগ্য সোর্সের মাধ্যমে তথ্যের সত্যতা যাচাই করুন।’


এমএল/