নাটকে অভিনয় করলেন সিনেমার সভাপতি!


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৪:০২ অপরাহ্ন, ২রা ফেব্রুয়ারি ২০২৪


নাটকে অভিনয় করলেন সিনেমার সভাপতি!
ইলিয়াস কাঞ্চন | ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার শিল্পী সমিতির আলোচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন। সিনেমা ও সড়কে দীর্ঘ সফল ক্যারিয়ার পেরিয়ে যিনি সর্বশেষ যুক্ত হলেন সিনেমা অভিনেতা-অভিনেত্রীদের সভাপতি হিসেবে। তাকে এবার দেখা যাবে টিভি নাটকে! 


শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচার হবে কাঞ্চন অভিনীত নাটক ‘রূপান্তর’। সুজাত শিমুলের রচনায় শুভ্র আহমেদের নির্দেশনায় ও মাহফুজার রহমানের প্রযোজনায় নাটকটিতে আরও আছেন মামুনুর রশিদ,  সুষমা সরকার, আহসান হাবিব নাসিম, সাজ্জাদ সাজু, শামা ফারজানা, নীলিমা নুপুর, উত্তম অধিকারী, ওয়ানিয়া আহমেদ এবং তাপস সরকার। 


অভিনেতা ইলিয়াস কাঞ্চন আগেও যে টিভি নাটকে অভিনয় করেননি, এমনটা নয়। তবে শেষ কবে আর কোন নাটকে অভিনয় করেছেন সেটি অভিনেতা নিজেও মনে করতে পারছেন না এ মহুর্তে।  এই নেতা-অভিনেতাকে সে হিসেবে দীর্ঘদিন পর কোনও টিভি নাটকে দেখা যাবে।


আরও পড়ুন: বুবলী কে, তাকে তো আমি চিনি না: অপু বিশ্বাস


নাটকের কাহিনীতে দেখা যাবে- কামরান আহমেদ একজন অবসরবপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। দুই ছেলে ও এক মেয়ে তার। বড় ছেলের বউ রেহানা ও নাতনী অরিনকে নিয়েই তার সংসার। পরিবারের সব সদ্যসের ওপর ভীষণ আক্ষেপ তার। কারণ কারোর মধ্যে কোনও শৃঙ্খলাবোধ নেই। এই অবসরপ্রাপ্ত কর্মকর্তা চরিত্রে দেখা যাবে কাঞ্চনকে।


প্রযোজক মাহফুজার রহমান বলেন, ‘আধুনিক ঢাকা শহরের পরিবারগুলোতে বাবার শাসন না থাকলে যে অবস্থা হয় তারই চিত্র দেখানোর চেষ্টা করেছি এ নাটকের মাধ্যমে।’


এমএল/