দুয়োধ্বনি দিয়ে বইমেলা থেকে বিতাড়িত মুশতাক-তিশা!


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:৫১ অপরাহ্ন, ৯ই ফেব্রুয়ারি ২০২৪


দুয়োধ্বনি দিয়ে বইমেলা থেকে বিতাড়িত মুশতাক-তিশা!
ছবি: সংগৃহীত

সর্বত্রই শোনা যাচ্ছে শীতের বিদায়ী সুর। সেখানে বসন্তের আগমনীধ্বনির আভাস পাওয়া যাচ্ছে। অমর একুশে বইমেলা ২০২৪ চলছে। বইমেলার নবম দিনে ‘তিশার ভালোবাসা’ বইয়ের লেখক মুশতাক আহমেদকে ও তার স্ত্রী তিশাকে ‘ভুয়া ভুয়া’ ‘ছি ছি ছি ছি’ দুয়োধ্বনি দিয়ে বইমেলা প্রাঙ্গন থেকে বের হয়ে যেতে বাধ্য করেন মেলায় আসা শতাধিক দর্শনার্থীরা।


শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ৩০ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানের মিজান পাবলিশার্সের সামনে উপচে পড়া ভিড় ছিল দর্শনার্থীদের। ‘তিশার ভালোবাসা’ বইটি হাতে নিয়ে পাঠকদের এই বই কিনতে উৎসাহিত করছিলেন মুশতাক-তিশা দম্পতি। এসময় হঠাৎ একদল দর্শনার্থী তাদেরকে দুয়োধ্বনি দিয়ে তাড়া করেন। এ সময় সেখানে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদেরকে নিরাপত্তা বেষ্টনী দিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে সহায়তা করেন।


আরও পড়ুন: আসছে বর্ষ বরণ-ভালোবাসা দিবস, বাড়ছে ফুলের দাম


প্রত্যক্ষদর্শীরা বলেন, তারা আমাদের সমাজে লজ্জাজনক একটি সংস্কৃতিকে প্রতিষ্ঠা করতে চাইছে। তার ওপর আবার বই লিখে ব্যাপারটা সবজায়গায় ছড়িয়ে দিচ্ছে। এজন্যই সচেতন মহল তাদেরকে তিরস্কার করে তাড়িয়ে দিয়েছে।


প্রসঙ্গত, কিছুদিন আগে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ একই কলেজের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশাকে বিয়ে করে সর্বত্র আলোচনায় উঠে আসেন। ভালোবেসে একে অপরকে বিবাহ করেন তারা। তাদের বিয়ের খবর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যার ফলে নেট দুনিয়ায় ব্যাপক সমালোচনার ঝড় ওঠে।


এমএল/