‘প্রেমের সুষম বণ্টন’ চেয়ে রাবিতে বিক্ষোভ


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৭ অপরাহ্ন, ১৪ই ফেব্রুয়ারি ২০২৪


‘প্রেমের সুষম বণ্টন’ চেয়ে  রাবিতে বিক্ষোভ
ছবি: সংগৃহীত

প্রতি বছরের ন্যায় এবারো বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ‘প্রেমের সুষম বণ্টন’ চেয়ে  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল করেছে প্রেম বঞ্চিত সংঘের সদস্যরা। এতে তারা ‘তুমি কে আমি কে, বঞ্চিত-বঞ্চিত। কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না হবে না। প্রেমের নামে প্রহসন, চলবে না, চলবে না, শ্লোগান দিতে থাকে।"


বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাবি পরিবহন মার্কেট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়। সেখানে তারা সংক্ষিপ্ত সমাবেশও করেন। সমাবেশে প্রেস বঞ্চিতদের স্লোগান ও কোরাসে মুখরিত হয়ে উঠে রাবি।

 

আরও পড়ুন: ইবিতে নিয়োগ কান্ডে ভিসির সামনেই লাঞ্চনার শিকার শিক্ষকরা


সংগঠনটির সভাপতি মোকতাদীর মাহ্দি বিন ওমর জানান, “আমাদের এই সংগঠনের মূল লক্ষ্যই হচ্ছে প্রেমের সুষম বণ্টন করা। আমরা প্রেমের বিরোধী না। একজন এক সঙ্গে অনেকগুলো প্রেম করে। প্রেমের নামে এসব ভণ্ডামি বন্ধ করতে হবে। আর অর্থ, মোহ, সৌন্দর্য এসবের ওপর ভালোবাসা ত্যাগ করতে হবে।”


আরও পড়ুন: বসন্ত বরণে হাবীবুল্লাহ বাহার কলেজে দিনব্যাপী পিঠা উৎসব



সাধারণ সম্পাদক এহসান আহমেদ আকাশ বলেন, “আমরা কোনো না কোনোভাবে প্রেম থেকে বঞ্চিত। অনেকে পুঁজিবাদী প্রেমের দিকে ছুটছেন আমরা সেটি চাই না। আমরা খুব স্বাভাবিক ও সাবলীল প্রেমের সম্পর্ক চাই। ”


সমাবেশ শেষ শেষে বঞ্চিতরা গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন। এছাড়া গরীব-অসহায়দের মধ্যে খাবার বিতরণ ও বৃক্ষরোপণ করেন তারা। এতে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।


জেবি/এসবি