কুতুবদিয়ায় ১৮৮৭ জন নিয়ে শুরু হয়েছে এসএসসি পরীক্ষা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৬ অপরাহ্ন, ১৫ই ফেব্রুয়ারি ২০২৪


কুতুবদিয়ায় ১৮৮৭ জন নিয়ে শুরু হয়েছে এসএসসি পরীক্ষা
ছবি: জনবাণী

কুতুবদিয়ায় উপজেয়ায় ২০২৪ সালের  এসএসসি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন দাখিল পরীক্ষা এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ভোকেশনাল পরীক্ষা শুরু হয়েছে। 


বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) উপজেলায় এসএসসি ও দাখিল পরীক্ষায় ১ হাজার ৮’শ ৮৭ জন পরীক্ষার্থী রয়েছে। এর মধ্যে এসএসসিতে -নিয়মিত ১ হাজার ৩’শ ৩৯ জন অনিয়মিত ১’শ ২৯জন মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৪’শ ৬৮ জন, দাখিলে নিয়মিত ৩’শ ৩৮ জন অনিয়মিত ৪৯ জন মোট-৩৮৬ পরীক্ষার্থী, ভোকেশনালে ৩২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে বলে সংশ্লিষ্ট কেন্দ্র সূত্রে জানা যায়।


আরও পড়ুন: এবার এসএসসি পরীক্ষায় বসলো ২০ লাখ শিক্ষার্থী


এদিকে, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ৫টি কেন্দ্রে এসএসসি ও দাখিল এবং ভোকেশনাল পরীক্ষা গ্রহণ করা হচ্ছে, এর মধ্যে কেন্দ্র এসএসসির পরিক্ষার কেন্দ্র কুতুবদিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ,  কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ।


অন্যদিকে, দাখিলে বড়ঘোপ ফাযিল মাদ্রাসা কেন্দ্র, আল ফারুক আদর্শ দাখিল মাদ্রাসা কেন্দ্রে ভোকেশনাল পরিক্ষা নেওয়া হচ্ছে বলে জানান।


 উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিগারুন নাহার বলেন, এসএসসি পরিক্ষা গ্রহণে কেন্দ্র নিরাপত্তায় সার্বক্ষনিক পুলিশ সদস্যরা নিয়োজিত রয়েছেন এবং প্রতিটি কেন্দ্র রয়েছে  মেডিকেল টিম। অতীতের ন্যায় এবারও পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে শিক্ষার্থীরা পরীক্ষা দিবে বলে জানান।


আরএক্স/