প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে: ক্রীড়ামন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:৩১ অপরাহ্ন, ১৮ই ফেব্রুয়ারি ২০২৪


প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে: ক্রীড়ামন্ত্রী
যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন - ফাইল ছবি

যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন জানিয়েছেন, দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে। ডিপিপি অনুমোদিত হলে স্টেডিয়াম নির্মাণ কাজ বাস্তবায়ন করা হবে বলেও তিনি জানান।


রবিবার (১৮ ফেব্রুয়ারি)  জাতীয় সংসদের অধিবেশনে আ. লীগের সদস্য জান্নাত আরা হেনরীর এক প্রশ্নের লিখিত উত্তরে যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান এসব তথ্য জানান। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। 


আরও পড়ুন: মিয়ানমার ইস্যুতে বাংলাদেশ-ভারতকে সতর্ক করলেন ডোনাল্ড লু


নাজমুল হাসান বলেন, “দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে। প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের অংশ হিসাবে ‘উপজেলা পর্যায়ে মিনি স্টেডিয়াম নির্মাণ-১ম পর্যায়’ প্রকল্পের আওতায় ১২৫টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজ জুন ২০১৯ এ সমাপ্ত হয়েছে। ‘শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ-২য় পর্যায়’ শীর্ষক প্রকল্পটি গত ০৪/০৫/২০২১ তারিখ একনেক সভায় অনুমোদিত হয়েছে।”


আরও পড়ুন: সংরক্ষিত নারী আসনে ৪৮ জনের মনোনয়নপত্র জমা দিল আ. লীগ


তিনি আরও বলেন, “প্রকল্পে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলা অন্তর্ভুক্ত রয়েছে ও বর্ণিত উপজেলার জমি সংক্রান্ত জটিলতার কারণে জেলা প্রশাসক কর্তৃক বিকল্প প্রস্তাব প্রেরণ করা হয়, যা প্রকল্পের সংশোধিত ডিপিপিতে অন্তর্ভুক্ত হয়েছে। সংশোধিত ডিপিপি অনুমোদিত হলে স্টেডিয়াম নির্মাণ কাজ বাস্তবায়ন করা হবে।”


জেবি/এসবি