ওর আর নির্বাচন করার দরকার নেই: জায়েদ খান


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৭:৩২ অপরাহ্ন, ২২শে ফেব্রুয়ারি ২০২৪


ওর আর নির্বাচন করার দরকার নেই: জায়েদ খান
জায়েদ খান-নিপুণ | ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন দরজায় কড়া নাড়ছে। আগামী ১৯ এপ্রিল নির্বাচনী মাঠে মুখোমুখি হতে যাচ্ছেন অভিনেতা-অভিনেত্রীরা। এবারের নির্বাচন থেকে কেউবা সরে যাচ্ছেন, আবার কেউবা আগের প্যানেল থেকে সরে অন্য প্যানেল যোগ দিচ্ছেন। ইতোমধ্যে সিনেমার মুভিলর্ডখ্যাত মনোয়ার হোসেন ডিপজল ও মিশা সওদাগর একই প্যানেলের হয়ে নির্বাচনে লড়বেন বলে জানা গেছে।


এদিকে শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে আলোচিত অভিনেতা জায়েদ খান অংশ নিবেন কিনা তা নিয়ে এতদিন বিভিন্ন ধরনের কথা হয়েছে। অবশেষে নির্বাচনে অংশগ্রহণ করা প্রসঙ্গে মুখ খুললেন তিনি। জায়েদ জানান এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন না।


চিত্রনায়ক জায়েদ খান টানা দুইবার চলচ্চিত্র শিল্পী সমিতির ‘সাধারণ সম্পাদক’ পদে দায়িত্ব পালনের পর এবারের নির্বাচনে আর অংশগ্রহণ করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। অভিনেতা বলেন, শিল্পীদের কাজকে মানুষ মনে রাখে। কে সংগঠনের সভাপতি-সেক্রেটারি এগুলো না। আর এছাড়াও আমার বড় ভাই-বোন চান না যে আমি এবারের নির্বাচনে অংশ গ্রহণকরি। তারা সাফ সাফ বলে দিয়েছেন, বিদেশে ট্যুর দিচ্ছো দাও, কিন্তু নির্বাচন করো না।


আরও পড়ুন: একাকিত্বে ভুগছেন মাহিয়া মাহি


জায়েদ খান বলেন, আমার বোন কঠিন একটি রোগে আক্রান্ত। আমি তাদের কাছে থেকেই বড় হয়েছি। তাই তাদের কথা ফেলে দেওয়া আমার পক্ষে অসম্ভব ব্যাপার। এ কারণে এবার নির্বাচনে অংশ গ্রহণ করছি না। দেখতে দেখতে দুই বছর চলে যাবে। তবে আমার বোন বলেনি যে সারাজীবন নির্বাচন করবে না। সে বলেছে, এবারের মতো শিল্পী সমিতির নির্বাচন না করতে। আর তার কথা আমি রাখবো।


অন্যদিকে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অভিনেত্রী নিপুণকে নিয়ে জায়েদ খান বলেন, ফ্রিজে একটি ভালো খাবারের সাথে পচা একটি খাবার রাখলেই ভালো খাবার গুলোও নষ্ট হয়ে যায়। নিপুণতো ইতোমধ্যে নষ্ট হয়ে গেছে, ওর সাথে যেই যাবে সেই একেবারে পচে যাবে। সে পেশী শক্তিকে ব্যবহার করে থাকেন, একজন নেতার জোরেই এতদিন নির্বাচিত না হয়েও সাধারণ সম্পাদকের চেয়ারে সে বসে ছিল। ওর আর নির্বাচন করার দরকার নেই। সিনেমার কোন শিল্পীই তার উপর সন্তুষ্ট নয়। তাই আমি বলতে চাই ঘরের মেয়ে ঘরেই ফিরে যাও এইসব নোংরামি না করে।


আরও পড়ুন: আমার পেছনে দুইটা প্রকাশনী ঘুরেছে, বই প্রকাশ করতে চায়: জায়েদ খান


বর্তমান কমিটির সভাপতি ইলিয়াস কাঞ্চনকে নিয়ে তিনি বলেন, কাঞ্চন ভাই নিপুণের সাথে নির্বাচন করে যে কত নিচেই নেমে গেছে তা বলে বুঝানো যাবে না। কাঞ্চন ভাইয়ের আর সম্মান নেই। তবে এখন কাঞ্চন ভাই নির্বচন করবে না বলাতে অলমগীর ভাই, অনন্ত জলিল ভাইয়ের বাসায় দৌড়াচ্ছে সে। তার অবস্থাটা কী বুঝেন তাহলে?


প্রসঙ্গত, ইতোমধ্যে আসন্ন নির্বাচনের প্রধান কমিশনার ও আপিল বিভাগ চূড়ান্ত করা হয়েছে। এবারের নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে দেখা যাবে খোরশেদ আলম খসরুকে। তিন সদস্যর এই বোর্ডে অন্য দুই সদস্য হিসেবে দেখা যাবে এ জে রানা ও মোহাম্মদ নিশাদকে। আপিল বিভাগে প্রধান হিসেবে আছেন শামসুল আলম। তার সাথে সহযোগী হিসেবে রয়েছেন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু এবং পরিচালক সেলিম আজম।


এমএল/