নতুন ইসি নির্বাচন সুষ্ঠু করতে পারবে না: ফখরুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


নতুন ইসি নির্বাচন সুষ্ঠু করতে পারবে না: ফখরুল

সরকার ক্ষমতায় থাকলে নতুন নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব না মন্তব্য করে এ কমিশনের ওপর অনাস্থা প্রকাশ করলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৬ মার্চ) দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাঁচুরিয়া এলাকায় বিএনপির প্রয়াত সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ১১তম মৃত্যু বাষির্কী উপলক্ষে কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, ‘নিত্যপণ্যের বাজারে আগুন, সরকার নিয়ন্ত্রণ করতেই পারে না। এই সরকারের নিয়ন্ত্রণ করবার কোনো ক্ষমতাও নেই। কারণ সরকারই এই দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করেছে। ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে এই সরকারের মন্ত্রী, এমপি নয়ত দলের লোক জড়িত। এই সরকার বাংলাদেশের সমস্ত সম্ভবনাকে ধ্বংস করে দিয়েছে। বাংলাদেশের মানুষকে একটা ভায়াবহ অবস্থার দিকে ঠেলে দিচ্ছে। সরকারের এই ব্যর্থতার ফল ভোগ করছে সাধারণ মানুষ।’

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘বতর্মান সময় ১/১১ এর চেয়েও ভয়াবহ অবস্থায় চলেছে। সারা দেশে বিএনপির ৩৫ লাখ নেতাকর্মীদের নামে মামলা দিয়েছে। ৬ শতাধিক নেতাকর্মী গুম রয়েছে, সহস্রাধিক নেতাকর্মীকে হত্যা করা হয়েছে।’

এসময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস.এ কবির জিন্নাহ, জেলা বিএনপির সাবেক আহবায়ক মো. জামিলুর রশিদ খান, বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন এর ছেলে ড. খোন্দকার আকবার হোসেন বাবুল, খোন্দকার আকতার হোসেন জগলুসহ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। খোন্দকার দেলোয়ার হোসেন ১৯৩৩ সালের ১লা ফেব্রুয়ারি ঘিওর উপজেলা বালিয়াখোড়া ইউনিয়নের পাঁচুরিয়া গ্রামে জন্ম গ্রহন করেন এবং ২০১১ সালের ১৬ মার্চ সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি মানিকগঞ্জ-১ (ঘিওর, দৌলদপুর) আসনের সংসদ সদস্য ছিলেন এবং সংসদীয় দলের চিফ হুইপ ও ২০০৭ সাল থেকে আমৃত্যু মহাসচিবের দায়িত্ব পালনও করেন।

ওআ/