বিপিএলে অংশগ্রহণ করতে চায় নোয়াখালীসহ চারটি দল


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৫:৫৮ অপরাহ্ন, ৫ই মার্চ ২০২৪


বিপিএলে অংশগ্রহণ করতে চায় নোয়াখালীসহ চারটি দল
ফাইল ছবি

এবার জমজমাট এক বিপিএলই উপহার দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বড় ধরনের কোনো বিতর্ক ছাড়াই এবারের আসর সম্পন্ন হয়েছে। ব্রডকাস্টিং থেকে ধারাভাষ্য, সবকিছুতেই সমর্থকদের মন ভরিয়েছে বিপিএলের দশম আসর। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় এই আসরের পর্দা নেমেছে মাত্র চারদিন আগে। ইতোমধ্যেই আভাস পাওয়া গেল নতুন প্রতিদ্বন্দ্বিতার। 


জানা গেল, বিপিএলের আগামী আসরের জন্য নতুন আরও চারটি দল নিজেদের অংশগ্রহণের জন্য বিসিবির কাছে নিজেদের আবেদনপত্র জমা দিয়ে রেখেছেন। সেক্ষেত্রে বিপিএলের জনপ্রিয়তা আরও কিছুটা বাড়বে। এই বিষয়টি নিশ্চিত করেছেন বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। তবে এই আবেদনের প্রেক্ষিতে দল বাড়ানোর সম্ভাবনা কম বলেও মন্তব্য করেছেন এই সদস্য সচিব। 


আরও পড়ুন: বিশ্বকাপ ব্যর্থতায় দুই পরিচালককে দুষলেন ক্রিকেটাররা


দেশের এক সংবাদমাধ্যমের সাথে আলাপকালে তিনি জানান, বিপিএলে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে আরও চারটি দল আবেদন করেছে। যদিও আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে নতুন করে দল বাড়ানোর সম্ভাবনা খুবই কম রয়েছে। বর্তমান সাতটি দলের কেউ সরে গেলে সেক্ষেত্রে ওই চার দলের কারো সুযোগ মিলতেও পারে।  


কোন কোন অঞ্চল থেকে দল গঠনের আবেদন জমা হয়েছে তাও নিশ্চিত করেছেন মল্লিক, ‘দল বাড়ানোটা খুবই কঠিন বিষয়। আমাদের কাছে ইতোমধ্যে রাজশাহী, নোয়াখালী, গাজীপুর এবং ময়মনসিংহ আবেদন পত্র জমা দিয়েছে। বর্তমানের কোনো দল যদি আগামী আসরে না থাকে তাহলে তাদের পরিবর্তে আমরা ওই দলগুলোর কাউকে সুযোগ দিতে পারি। আগামী বিপিএলেই যে আমরা আরও একটা দল বাড়াবো সেটা খুব চ্যালেঞ্জিং।’


আরও পড়ুন: অভিষেকেই রেকর্ডের ছড়াছড়ি জাকের আলীর


বিপিএল নিয়ে বড় ধরনের অভিযোগ সবসময়। এমন এক সময়ে বিপিএল মাঠে গড়ায়, যখন বিশ্বের আরও অনেক টুর্নামেন্টই চলমান থাকে। আর এই বিষয়টি মেনে নিয়েছেন বিপিএলের সদস্য সচিব, ‘আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো সময় বের করা। জাতীয় দলের খেলার পর যে সময়টা বাকি থাকে সেই সময়টুকুর মাঝেই আমাদেরকে বিপিএল আয়োজন করতে হয়। একটা দল বাড়ানো মানে প্রায় দশটা দিন আরও অতিরিক্ত সময় লাগে।’


ইতোপূর্বে, বিপিএলে ময়মনসিংহ দলের ঘোষণা দিয়ে রেখেছিলেন ময়মনসিংহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত। প্রয়াত ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে তিনি। এবার শান্ত ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে সংসদ সদস্য হয়েছেন। রাজনীতির এই ব্যক্তিত্ব নিজের সোশ্যাল সাইটে ময়মনসিংহের বিপিএলে উপস্থিতির কথা জানিয়ে বলেছিলেন, বিসিবি কর্তৃপক্ষের সাথে আলাপ করে এলাম। প্রতিশ্রুতি দিয়েছেন আগামী বিপিএলে ময়মনসিংহের একটি ক্রিকেট টিম থাকবে। আর সেই টিমের নাম হবে, “ ব্রহ্মপুত্র এক্সপ্রেস”  ইনশাল্লাহ। 


এমএল/