মাহে রমজানে ভারতীয় ভিসা আবেদনের নতুন সময়সূচি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:৩৫ অপরাহ্ন, ৯ই মার্চ ২০২৪


মাহে রমজানে ভারতীয় ভিসা আবেদনের নতুন সময়সূচি
ছবি: সংগৃহীত

পবিত্র রমজান মাস উপলক্ষ্যে রাজধানীর যমুনা ফিউচার পার্কে ইন্ডিয়ান ভিসা এপ্লিকেশন সেন্টারে (আইভ্যাক) ভিসার আবেদন গ্রহণের নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে।


শ‌নিবার (৯ মার্চ) ঢাকায় ভারতীয় হাইক‌মিশন তাদের সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে এ তথ্য নিশ্চিত করেছে।


ভারতীয় হাইক‌মিশন জানায়, পবিত্র রমজান মাস উপলক্ষ্যে মঙ্গলবার (১২ মার্চ) থেকে ইন্ডিয়ান ভিসা এপ্লিকেশন সেন্টার, যমুনা ফিউচার পার্ক বিকেল সাড়ে ৩ টা ৩০ মিনিট পর্যন্ত ভিসার আবেদন গ্রহণ করবে।


আরও পড়ুন: জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির শ্রদ্ধা


বিকেল ৩-৪ টার মধ্যে যাদের অ্যাপয়েন্টমেন্ট স্লট রয়েছে তাদেরকে বিকাল ৩টা ৩০ মিনিটের আগে আইভ্যাক জেএফপিতে পৌঁছানোর জন্য অনুরোধ করেছে হাইক‌মিশন।


বাংলাদেশিদের জন্য ভারতীয় স্টেট ব্যাংকের ব্যবস্থাপনায় বাংলাদেশে ১৬টি ভারতীয় ভিসা আবেদনপত্র কেন্দ্র (আইভ্যাক) রয়েছে। সেগুলো ঢাকা (যমুনা ফিউচার পার্ক ), খুলনা, যশোর, ময়মনসিংহ, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, রংপুর, রাজশাহী, সাতক্ষীরা, ঠাকুরগাঁও, বগুড়া, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, কুমিল্লা এবং কুষ্টিয়ায় অবস্থিত। রাজধানীর যমুনা ফিউচার পার্কে রয়েছে বিশ্বের সবথেকে বড় ভারতীয় ভিসা আবেদন সেন্টার।


আরও পড়ুন: সংস্কারের পর পোস্তগোলা সেতু দিয়ে যান চলাচল শুরু


এসব ভিসা সেন্টারে সব ধরনের ভারতীয় ভিসা অ্যাপয়েন্টমেন্টের তারিখ এবং সময়ের ভিত্তিতে গ্রহণ করা হয়ে থাকে।


চাঁদ দেখা সাপেক্ষে মঙ্গলবার (১২ মার্চ) থেকে পবিত্র রমজান মাস শুরু হবে। গতবছরও মাহে রমজান উপলক্ষ্যে নতুন সময়সূচি নির্ধারণ করেছিল ভারতীয় হাইকমিশন। 


এমএল/