গরু চুরি করে নিয়ে জঙ্গলে জবাই করে হরিণের মাংস বলে বিক্রি!


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০৫ অপরাহ্ন, ১১ই মার্চ ২০২৪


গরু চুরি করে নিয়ে জঙ্গলে জবাই করে হরিণের মাংস বলে বিক্রি!
ছবি: জনবাণী

একে-তো চুরি, তার উপর আবার বাটপারি। গরু কেটে হরিণের মাংস বলে বিক্রি। প্রতারণার এমন ঘটনায় সবাইকে অবাক করলেও প্রতারক চক্র ঘুরে বেড়াচ্ছেন প্রকাশ্যে। 


ঘটনাটি রবিবার (১০ মার্চ) সকালে মোংলা উপজেলার চিলা ইউনিয়নের বৌদ্ধমারী গ্রামের। এ ঘটনায় থানায় মামলাও দায়ের হয়েছে। তবে এখনও পর্যন্ত আটক হয়নি এ প্রতারক চক্রের কেউই। 


আরও পড়ুন: মোংলায় বিশ্ব জলাভূমি দিবস পালন 


থানায় দায়ের হওয়া মামলার বিবরণে চিলা ইউনিয়নের বৌদ্ধমারী গ্রামের মো. সফর জমাদ্দারের ছেলে নজরুল জমাদ্দার বলেন, সুন্দরবনের পাশে বসবাস করা তার আয়ের উৎস বলতে একটি মাত্রই গাভীন গরু। 


সেটিকে রবিবার (১০মার্চ) সকালে মাঠে ঘাস খাওয়ানোর জন্য ছেড়ে দেন। কিন্তু দুপুরে গিয়ে মাঠে চড়ানো তার সাদা রংয়ের গাভীন গরুটি খুঁজে পাচ্ছিলেন না। অনেক খোঁজাখুঁজির পর জানতে পারেন তার গাভীন গরুটি পাশ্ববর্তী সুন্দরবন ইউনিয়নের শাহজাহান শেখের ছেলে মুকুল শেখ (৩৬), হামেদ শেখের ছেলে বাবুল শেখ (৩৭) ও আফজাল ব্যাপারীর ছেলে সাজ্জাক ব্যাপারী চুরি করে সুন্দরবন ভিতরে নিয়ে জবাই করে হরিণের মাংস বলে বিক্রি করে দিয়েছেন।  তবে আসল হরিণের মাংস নয়, এটি গরুর মাংস জানাজানি হলে গাঁ ঢাকা দেয় ওই তিন প্রতারক। 


পরে সোমবার (১১মার্চ) সকাল থেকে তারা (প্রতারক) আবার এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন বলে জানতে পারেন গরুর মালিক নজরুল জমাদ্দার। 


আরও পড়ুন: মোংলায় চেয়ারম্যানকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন


নজরুল জমাদ্দার বলেন, এ ঘটনা প্রথমে সে তার ইউনিয়নের চেয়ারম্যান গাজী আকবর হেসেনকে জানালে তিনি থানায় অভিযোগ দেওয়ার পরামর্শ দেন। তার পরামর্শেই গরু চুরির অভিযোগে রবিবার (১০মার্চ) রাতে মুকুল শেখ, বাবুল শেখ ও সাজ্জাক ব্যাপারীকে আসামি করে থানায় মামলা দায়ের করেন তিনি। 


মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কে.এম আজিজুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় একটি গরু চুরির মামলা হয়েছে। মামলার আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।


আরএক্স/