রমজানে যেখানে পাওয়া যাবে ৫৯৫ টাকায় গরুর মাংস


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:১৩ অপরাহ্ন, ১২ই মার্চ ২০২৪


রমজানে যেখানে পাওয়া যাবে ৫৯৫ টাকায় গরুর মাংস
ছবি: সংগৃহীত

রাজধানীর শাহজাহানপুরের আলোচিত মাংস ব্যবসায়ী খলিল আহমেদ। তিনি চলতি রমজান মাসজুড়ে ৫৯৫ টাকায় গরুর মাংস বিক্রির ঘোষণা দিয়েছেন।  গত বছরের শেষ দিকে কম দামে গরুর মাংস বিক্রি করে আলোচনায় আসেন খলিল


মঙ্গলবার (১২ মার্চ) ছাড়কৃত মূল্যে এই মাংস বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ. এইচ. এম সফিকুজ্জামান।


এসময় খলিল বলেন, “ক্রেতাদের রমজানে ৫০০ টাকায় মাংস খাওয়াতে চেয়েছিলাম। কিন্তু গরুর দাম বেশি হওয়ায় সেটি সম্ভব হচ্ছে না। তবে ৫৯৫ টাকা কেজি দরে মাংস বিক্রি করলেও লোকসান হবে না।”


আরও পড়ুন: মাংস ব্যবসায়ী খলিলকে জীবন নাশের হুমকি, নিরাপত্তা চেয়ে জিডি

 

এর আগে গেল বছরের শেষ দিকে কম দামে মাংস বিক্রি করে আলোচনায় আসেন খলিল। সে সময় তার নেয়া এই উদ্যোগের ফলে বাজারে গরুর মাংসের দাম কমতে শুরু করে। ফলে বাধ্য হয়ে গরুর মাংসের দাম কমানোর সিদ্ধান্ত নেয় মাংস ব্যবসায়ী সমিতি। তবে এক মাস না পেরোতেই ফের বাজারে বাড়তে শুরু করে মাংসের দাম। 


বাজারঘুরে দেখা গেছে, বর্তমানে বাজারে প্রতিকেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৭২০ থেকে ৭৫০ টাকায়।


আরও পড়ুন: গরু চুরি করে নিয়ে জঙ্গলে জবাই করে হরিণের মাংস বলে বিক্রি!

 

এদিকে,  রমজানে মানুষের কষ্ট লাঘবে কম দামে মাসে, মাংস, দুধ ও ডিম বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। রাজধানীর ৩০টি স্থানে ট্রাকে করে কম দামে এসব পণ্য বিক্রি করা হবে। এতে করে প্রতিকেজি গরুর মাংস ৬০০ টাকা ও খাসির মাংস ৯০০ টাকায় কিনতে পারবেন গ্রাহকরা।


জেবি/এসবি