দেশে ফিরেই নিপুণের প্যানেলে সভাপতি হওয়ার গুঞ্জন আহমেদ শরীফের


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৭:৪৯ অপরাহ্ন, ১৪ই মার্চ ২০২৪


দেশে ফিরেই নিপুণের প্যানেলে সভাপতি হওয়ার গুঞ্জন আহমেদ শরীফের
ফাইল ছবি

বরেণ্য খল-অভিনেতা আহমেদ শরীফ বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। সম্প্রতি তিনি দেশে ফিরেছেন। আর দেশে ফিরেই তার প্রাণের কর্মস্থল বিএফডিসিতে ছুটে গেছেন। সেখানে শিল্পী সমিতির ইফতার আয়োজনেও যোগ দিয়েছেন। 


এই অভিনেতার দেশে ফেরার পরপরই নতুন এক গুঞ্জনের তৈরি হয়েছে। তিনি নাকি ২০২৪-২৫ শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে অংশগ্রহণ করতে চলেছেন। আর সেটাও নাকি বর্তমান কমিটির সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণের প্যানেল থেকে। 


এ বিষয়ে বুধবার (১৩ মার্চ) সন্ধ্যায় এফডিসিতে অবস্থিত শিল্পী সমিতির অফিসে কথা বলেন অভিনেতা আহমেদ শরীফ। আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে দেখা যাবে কিনা? এমন প্রশ্নে তিনি বলেন, দুই সপ্তাহ পর্যন্ত দেশে থাকব, তারপর যুক্তরাষ্ট্র উড়াল দিয়ে আবার দেশে ফিরব। তবে নির্বাচনে থাকব, কারণ এর শিকড় আমাদেরই হাতে গড়া। কিন্তু নির্বাচন করছি কিনা সেটা পরে জানাব। নির্বাচনে থাকতেই হবে ৷


আরও পড়ুন: শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিবেন মাহি-নাসরিন


এদিকে নির্বাচনে ভোটের মাঠ থেকে সরে দাঁড়ানোর চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন বিদায়ী কমিটির সভাপতি অভিনেতা ইলিয়াস কাঞ্চন। আর সে কারণে বেশ বিপাকেই পড়েছেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী নায়িকা নিপুণ আক্তার। নিজের প্যানেলের সভাপতির খোঁজে মাঠ চষে বেড়াচ্ছেন এই অভিনেত্রী। ঠিক এমন সময়েই আহমেদ শরীফের মতো প্রবীণ অভিনেতার নির্বাচনে আসার ইঙ্গিতে এটা ধারণা করা হচ্ছে যে সভাপতি পদে নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন তিনি।  


কারণ হিসেবে উল্লেখ করা যায়, এদিন এফডিসির শিল্পী সমিতিতে নিপুণ আক্তার সমর্থিত ইফতার পার্টির আয়োজন করা হয়। অন্যদিকে ক্যান্টিনের সামনের প্যান্ডেলে আরেক প্যানেল মিশা সওদাগর ও ডিপজলের ইফতার পার্টির আয়োজন করা হয়। কিন্তু বরেণ্য খল অভিনেতা আহমেদ শরীফ ছিলেন শিল্পী সমিতির ইফতারে। এ থেকেই ধারণা করা হচ্ছে যে নিপুণের প্যানেল থেকেই নির্বাচন করবেন আহমেদ শরীফ! 


তবে এ ব্যাপারে এখনো সবকিছু খোলাসা করেননি আহমেদ শরীফ। তিনি বলেন, এবারের নির্বাচনে খেলা হবে! তবে নির্বাচনে যদি অংশগ্রহণ করি, কোন পদে করব সেটা পরেই জানিয়ে দেব।


আরও পড়ুন: ব্রেইন স্ট্রোক করে আইসিউতে ভর্তি নুসরাত ফারিয়ার বাবা


অভিনেতা আহমেদ শরীফ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক। এছাড়াও বেশ কয়েকবার সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছেন বরেণ্য এ অভিনেতা।  


প্রসঙ্গত, প্রায় আট শতাধিক ছবিতে অভিনয় করেছেন আহমেদ শরীফ। খলনায়ক হিসেবে সফল হলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও দর্শকপ্রিয়তা পেয়েছেন জনপ্রিয় এ অভিনেতা। তার উল্লেখযোগ্য সিনেমার মধ্য রয়েছে ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’, ‘তিন কন্যা’, ‘দেনমোহর’, এবং ‘বন্দুক’ প্রভৃতি।


এমএল/