ক্যান্সারে আক্রান্ত অভিনেত্রী অলিভিয়া মুন!


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৯:৪০ অপরাহ্ন, ১৪ই মার্চ ২০২৪


ক্যান্সারে আক্রান্ত অভিনেত্রী অলিভিয়া মুন!
ছবি: সংগৃহীত

ক্যান্সারে আক্রান্ত হয়েছেন ‘এক্স-মেন’খ্যাত নায়িকা অলিভিয়া মুন। গত ১০ মাসে ৪ টি অস্ত্রোপচার হয়েছে তার।


সোমবার (১১ মার্চ) বাংলাদেশ সময় ভোরবেলায় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার হলরুমে ৯৬তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের আসর বসেছিল। এই মঞ্চে অলিভিয়াকে দেখা যায়। কিন্তু মঞ্চে বিষয়টি নিয়ে কোনো রকম কিছু বলেননি এই মার্কিন অভিনেত্রী।


বুধবার (১৩ মার্চ) অলিভিয়া তার সোশ্যাল মাধ্যম পোস্টে ক্যান্সার আক্রান্ত হওয়ার খবরটি প্রকাশ করেন। হাসপাতালে তোলা ছবি শেয়ার করে ‘আয়রন ম্যান টু’খ্যাত নায়িকা লেখেন, ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে একটি জেনেটিক পরীক্ষা করিয়েছিলাম, যাতে ৯০টি ভিন্ন ভিন্ন ধরনের ক্যান্সারের পরীক্ষা করা হয়েছে। এর দুই মাস পরই আমার ব্রেস্ট ক্যানসার ধরা পড়ে।


আরও পড়ুন: এবার অস্কার জিতল ‘ওপেনহাইমার’, সেরা অভিনেতা মারফি, অভিনেত্রী এমা স্টোন


অভিনেত্রী অলিভিয়া এখন ক্যান্সারমুক্ত আছেন। কিন্তু কঠিন সেই সময়ের স্মৃতি হাতড়ে তিনি লেখেন, আমার উভয় স্তনে লুমিনাল বি ক্যান্সার ধরা পড়েছিল। লুমিনাল বি অনেক বেশি আক্রমণাত্মক এবং এটি দ্রুত ছড়িয়ে পড়ে। গত ১০ মাসে আমার ৪টি অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। আমি দীর্ঘদিন বিছানায় কাটিয়েছি। আর এসময়ে আমি ক্যান্সার ও তার চিকিৎসা বিষয়ে অনেক কিছু আয়ত্ত করেছি।


২০১০ সালে মুক্তি পায় ‘আয়রন ম্যান টু’ ছবি। এতে চেজ রবার্টস চরিত্রে কাজ করেন অলিভিয়া মুন। এবং ২০১৬ সালে মুক্তি পায় ‘এক্স-মেন: অ্যাপোক্যালিপস’। এতে সাইলক চরিত্রে কাজ করেন তিনি।


অলিভিয়া অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘দ্য গেটওয়ে’। ২০২১ সালের ৩ সেপ্টেম্বর মুক্তি পায় সিনেমাটি। এরপর আর কোনো ছবিতেই দেখা যায়নি এই অভিনেত্রীকে।


এমএল/