ভেড়ামারায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ঈদ সামগ্রী ও নগদ অর্থ প্রদান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:১০ অপরাহ্ন, ১৬ই মার্চ ২০২৪


ভেড়ামারায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ঈদ সামগ্রী ও নগদ অর্থ প্রদান
ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলাধীন বাহাদুরপুর ইউনিয়নে স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পান চাষীদের মাঝে খাদ্য, বস্ত্র ও নগদ অর্থ  বিতরণ করা হয়েছে।  


শনিবার (১৬ মার্চ)  উপজেলা প্রশাসনের উদ্যোগে ও জেলা প্রশাসক মো. এহেতেশাম  রেজার সভাপতিত্ব বেলা ১১ টায় এই সাহায্য সামগ্রী বিতরণ করা হয়। 


আরও পড়ুন: ভেড়ামারায় আগুনে পুড়লো ৪ হাজার বিঘা পানের বরজ


অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী  লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের এমপি মাহবুবউল হানিফ বলেন, কৃষকদের ৪% সুদ হারে ঋণ দেয়ার জন্য তিনি ব্যবস্থা করবেন। কৃষকদের ঘুরে দাঁড়ানোর জন্য যা প্রয়োজন তিনি তাই করবেন । এ সময় ভূমি মালিকদের কৃষকদের প্রতি সহানুভূতিশীল থাকার আহ্বান করেন। 


আরও পড়ুন:  ভেড়ামারায় ষ্ট্রিয়ারিং গাড়ির চাকায় পৃষ্ঠ হয়ে ভ্যান চালকের মৃত্যু


অনুষ্ঠানে ৫০০ টি পরিবারকে ২০ কেজি চাল,১ কেজি ডাল,২ কেজি আলু, ১ লিটার তেল, আধা কেজি লবণ, ১ কেজি ছোলা, ১ কেজি সেমাই, আধা কেজি চিনি, ১টি শাড়ি, ও নগদ ২ হাজার করে টাকা দেওয়া হয়।

 

মাধবপুরের পানচাষী জালাল  বলেন, ‘এলাকার অধিকাংশ পান চাষীরায়  অর্থনৈতিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত। আমরা চাই সরকার যেন আমাদের বিনা সুদে ঋণের ব্যবস্থা করে দেয়।’


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  কুষ্টিয়া-২ আসনের এমপি কামারুল আরেফিন,  উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল আলম চুনু, উপজেলা চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আকাশ কুমার কুন্ডু, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল মুকুল সহ প্রমুখ।


জেবি/এসবি