ভারত থেকে এলো আরও ৩০০ টন আলু


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:৩৮ অপরাহ্ন, ২০শে মার্চ ২০২৪


ভারত থেকে এলো আরও ৩০০ টন আলু
ছবি: সংগৃহীত

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে দেশে এলো আরও ৩০০ মেট্রিক টন আলু ।


মঙ্গলবার (১৯ মার্চ) সাড়ে ১১টার দিকে ১২টি ট্রাকে এই আলু আমদানি করা হয়েছে হয়। এটি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজ খান।


এই আলুর আমদানিকারক প্রতিষ্ঠান ইন্টিগ্রেটেড ফুড অ্যান্ড বেভারেজ। রফতানিকারক প্রতিষ্ঠান ভারতের পেপসিকো ইন্ডিয়া হোল্ডিংস। আলুর চালানটি খালাস নিতে বেনাপোল কাস্টমস হাউজে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন ট্রান্সমেরিন সিঅ্যান্ডএফ এজেন্ট নামে একটি প্রতিষ্ঠান।


আরও পড়ুন: রমজানে জাল টাকা প্রতিরোধে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা


ট্রান্সমেরিন লজিস্টিক লিমিটেড সিঅ্যান্ডএফ এজেন্টের প্রতিনিধি মাসুম বিল্লা গণমাধ্যমকে জানান, “মঙ্গলবার রাতে ভারত থেকে আমদানি করা ৩০০ মেট্রিক টন আলু আমদানি করা হয়েছে। প্রতি মেট্রিক টনের আমদানি খরচ পড়ছে ১৯৪ মার্কিন ডলার। আলুর চালানটি খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করা হয়েছে।”


বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম জানান “বেনাপোল বন্দর দিয়ে গত রাতে ১১টি ট্রাকে আলুর চালান প্রবেশ করেছে। আরো একটি ট্রাক প্রবেশের অপেক্ষায় রয়েছে। আমদানিকারক প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করলে দ্রুত ছাড় করার জন্য সহযোগিতা করা হবে। এর আগে গত বুধ ও বৃহস্পতিবার দুই চালানে ৪০০ মেট্রিক টন আলু আমদানি হয়।”


আরও পড়ুন: ১৫ দি‌নে রেমিট্যান্স এলো ১১ হাজার কো‌টি টাকা


বন্দরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপসহকারী কর্মকর্তা হেমন্ত কুমার সরকার জানান, “আমদানিকারকের পক্ষে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে আলুর মান পরীক্ষা শেষে খালাসের অনুমতি দেওয়া হবে।”


জেবি/এসবি