যশ সাংগঠনিক ভোটে জিততে পারবেন তো!


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১০:৪১ অপরাহ্ন, ২১শে মার্চ ২০২৪


যশ সাংগঠনিক ভোটে জিততে পারবেন তো!
ছবি: সংগৃহীত

টলি অভিনেতা যশ দাশগুপ্তকে ইতোপূর্বেও রাজনীতির মাঠে দেখা গেছে। ২০২১ সালের বিধানসভা ভোটে চণ্ডীতলা কেন্দ্র থেকে বিজেপির হয়ে ভোটে লড়েছিলেন এই অভিনেতা। কাঙ্ক্ষিত বিজয় পায়নি তিনি। আরও এক বার ভোটে লড়তে যাচ্ছেন তিনি। তবে এ বার যশ ইম্পার (ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন) থেকে আসন্ন নির্বাচনের প্রার্থী হয়েছেন।


শুক্রবার (২২ মার্চ) ‘ইম্পা’র নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে প্রযোজক বিভাগে এই অভিনেতার নাম রয়েছে। সম্প্রতি নিজের প্রযোজনা সংস্থা শুরু করেছেন তিনি। সেজন্যই কি ভোটে লড়ার সিদ্ধান্ত? এ প্রসঙ্গে সংস্থার সভাপতি পিয়া সেনগুপ্ত গণমাধ্যমকে বললেন, ‘‘ইন্ডাস্ট্রিকে সামনে এগিয়ে নিয়ে যেতে নতুনদের যোগদান করা বিশেষ প্রয়োজন। নতুনদের মধ্যে অনেকেই তো এখন প্রযোজক হিসেবে পরিচিতি লাভ করেছে। যশের রাজনীতির ময়দানে নির্বাচনে লড়ার পূর্ব অভিজ্ঞতাও রয়েছে। সেই ভাবনা থেকেই ওকে অনুরোধ করেছিলাম।’’ উল্লেখ্য, এখন অভিনেতা বনি সেনগুপ্ত এক জন প্রযোজক। তাই এইবারই প্রথম ইম্পার নির্বাচনে ভোট দিতে পারবেন পিয়ার ছেলে তথা অভিনেতা বনি সেনগুপ্ত।


আরও পড়ুন: নতুন অধ্যায় শুরু করলেন পরী


শনিবার (২৩ মার্চ) ইডেনে আইপিএল অভিযান শুরু কেকেআরের, নিজেদের পরিকল্পনা জানিয়ে দিলেন বিপক্ষ অধিনায়ক

‘ইম্পা’য় পরিবেশক, প্রদর্শক, প্রযোজক-সহ বেশ কয়েকটি বিভাগে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রযোজক বিভাগের চেয়ারম্যান পদে লড়বেন ঋতব্রত ভট্টাচার্য। তার অধীনেই ছয় জনের সদস্যপদে রয়েছে পিয়া সেনগুপ্ত, পল্লবী চট্টোপাধ্যায়,  রেশমি মিত্র, বিজয় কল্যাণী, প্রদীপ চুড়িওয়াল এবং যশের নাম।


সম্প্রতি নির্বাচন বিষয়ক ‘ইম্পা’র সদস্যদের একটি ঘরোয়া বৈঠক হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন যশ ও নুসরত জাহান। যশ বলেন, ‘‘আমি এখনও নতুন এই জায়গায়। পুরো বিষয়টা সম্পর্কে জানি না। কিন্তু আমার সিনিয়রদেরকে পাশে পেয়েছি। আশা করছি আমরা বিজয়ী হব।’’ আসন্ন লোকসভা নির্বাচনে টিকিট পাননি নুসরত জাহান। ইম্পার নির্বাচনে তিনি নিজে কোনও পদেই লড়ছেন না। কিন্তু তিনি বলেন, ‘‘আমরা এখানে সব থেকে নতুন। সকলের আশীর্বাদে যতটা জায়গা পেয়েছি তার জন্য আমরা কৃতজ্ঞ রয়েছি। যশ নির্বাচনে লড়ছে। আমি ওকে সমর্থন করতেই এখানে এসেছি।’’ সূত্র: আনন্দবাজার


এমএল/