বাংলাদেশের জালে ফিলিস্তিনের ৫ গোল


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১১:৪৮ পূর্বাহ্ন, ২২শে মার্চ ২০২৪


বাংলাদেশের জালে ফিলিস্তিনের ৫ গোল
ছবি: সংগৃহীত

কুয়েত থেকে নিজেদের ঝুলিতে অন্তত একটি পয়েন্ট নিয়ে ফেরার লক্ষ্য ছিল বাংলাদেশের। ফিলিস্তিনের বিপক্ষে সেই চ্যালেঞ্জ নিয়েই মাঠে নেমেছিল লাল-সবুজের দল। কিন্তু কুয়েতের আল জাবের আহমেদ স্টেডিয়ামে বাংলাদেশকে বাস্তবতা বোঝালো ফিফার ৯৭ নম্বরে থাকা ফিলিস্তিন। বাংলাদেশের গোলপোস্টে ৫ গোল দিয়ে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম জয় নিয়ে ঘরে ফিরলো যুদ্ধবিধ্বস্ত এই দেশটি।


এদিন শুরুটা ভালই ছিল বাংলাদেশের। মাঠের লড়াই বেশ জমে উঠছিল। যদিও রক্ষণের ভুলে প্রথমার্ধের শেষসময়ে দুটি গোল হজম করে বসে ক্যাবরেরার দল। বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমা ভালো দুটি বল সেভ করেছেন প্রথমার্ধে। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলার ধরনটাই যেন ঘুরিয়ে দেয় ফিলিস্তিন। ২-০ তে এগিয়ে থাকা দলটি পরের সেশনে আরও ৩ গোল করে নিজেদের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে।


আরও পড়ুন: মেসিহীন মায়ামিকে জেতালেন লুইস সুয়ারেজ


ফলে ৫-০ ব্যবধানে ফিলিস্তিনের বিপক্ষে এটাই সবচেয়ে বড় হার বাংলাদেশ দলের। আগের ৬ ম্যাচের ৫ টিতে হারলেও কোনটিতেই ২টির বেশি বল জালে জড়াতে পারেনি মধ্যেপ্রাচ্যের দেশটি। তবে এবার ৫ গোলে বাংলাদেশকে বিধ্বস্ত করেছে তারা।


ফিলিস্তিনের বড় জয়ে এদিন হ্যাটট্রিক করেছেন দাবাগ। ৪৩, ৫৩ ও ৭৭ মিনিটে বল প্রতিপক্ষের জালে জড়ান তিনি। ম্যাচের বাকি ২ গোল এসেছে কুনবারের থেকে।


বাংলাদেশ ও ফিলিস্তিনের পরবর্তী ম্যাচ মঙ্গলবার (২৬ মার্চ) ঢাকায় অনুষ্ঠিত হবে।


এমএল/