স্ত্রীকে দ্রুত বিয়ে করতে বলে স্বামীর আত্মহত্যা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


স্ত্রীকে দ্রুত বিয়ে করতে বলে স্বামীর আত্মহত্যা

সাভারে স্ত্রীকে দ্রুত বিয়ের নির্দেশ দিয়ে নিজের কর্মস্থলে আত্মহত্যা করেছেন সাইফুর রহমান নামে একটি কারখানার মহাব্যবস্থাপক। নিহত ব্যক্তি লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানার পূর্ব শেখেরপুড়া এলাকার মৃত বদিউর রহমানের ছেলে সাইফুর রহমান। প্রায় এক মাস আগে বিয়ে করে সংসার জীবন শুরু করেন তিনি।

শনিবার (১৯ মার্চ) বিকেলে আশুলিয়ার জামগড়া এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে একই দিন দুপুর ২টার দিকে ওই এলাকার বাগদাদ প্যাকেজিং কারখানা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। আশুলিয়া থানার উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানায়, ‘শনিবার দুপুরে কারখানার শ্রমিকদের সংবাদের ভিত্তিতে ওই কারখানার একটি কক্ষের দরজা ভেঙে সাইফুর রহমানের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। এ সময় মরদেহের পাশে পাওয়া যায় একটি চিরকুট। প্রাথমিকভাবে পুলিশের ধারণা, পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছেন তিনি।’

চিঠিতে সাইফুর রহমান লেখেন, “আমার কারও ওপর কোনো মান-অভিমান, রাগ নেই। আল্লাহর জন্য আমি সবাইকে ভালোবাসি। আমার এই মরদেহ মায়ের কাছে পৌঁছে দিবেন বা দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন, যেন আল্লাহ আমার জীবনে করে যাওয়া কোনো কাজের জন্য উসিলা হিসাবে কবুল করে আমাকে মাফ করে দেন। রফিক দুলাভাই অনেক ভালো লোক। যখনই আমি কোনো সমস্যায় পড়তাম তখন তার কাছে গেলে আপন ভাইয়ের মতো পাশে দাঁড়াতেন। বুকে আগলে রেখে পরামর্শ দিতেন। ভাই আপনি সাইমুনকে আপনার ছোট ভাইয়ের মতো আগলে রাখার চেষ্টা করবেন। সাইমুন তুমি রফিক ভাইকে বাবার মতো সম্মান করবে।

স্ত্রীর উদ্দেশ্য সাইফুর লেখেন, “খুব দ্রুত সংসার জীবন শুরু করবা। আমার জন্য দোওয়া করবা আল্লাহ যেন আমাকে ক্ষমা করে দেন।”

আশুলিয়া থানার উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন বলেন, “নিহতের মরদেহ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলে কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

এসএ/