রাজধানীতে ওভারব্রিজে আটকে গেল উড়োজাহাজ!


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:১৭ পূর্বাহ্ন, ১লা এপ্রিল ২০২৪


রাজধানীতে ওভারব্রিজে আটকে গেল উড়োজাহাজ!
ছবি: সংগৃহীত

ট্রাকে করে একটি উড়োজাহাজ মহাখালীর দিকে যাওয়ার পথে রাজধানীর বিএএফ শাহীন কলেজের গেটের সামনের রাস্তার ফুটওভার ব্রিজে উড়োজাহাজটি আটকে যায়।  


রবিবার (৩১ মার্চ) দিবাগত রাত সোয়া ১০টার দিকে এই ঘটনা ঘটে।


আরও পড়ুন: রাজধানীতে জমে উঠেছে ঈদের কেনাকাটা


পরে ওই উড়োজাহাজের লেজ কেটে সেটিকে বের করা হয়। রাত পৌনে ১১টার দিকে উড়োজাহাজ নিয়ে ট্রাকটি মহাখালীর দিকে চলে যায়। এই সময়ের মধ্যে যানজটের সৃষ্টি হয় ওই সড়কে। বিজয় সরণি থেকে মহাখালী অভিমুখী যানবাহনগুলো আটকে পড়ে।  


প্রত্যক্ষদর্শীরা জানান, উড়োজাহাজটি পুরাতন ও এটিকে বড় ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময় ঘটে এ বিপত্তি। উড়োজাহাজের লেজ আটকে যায় ফুটওভার ব্রিজের সঙ্গে। এর দুই ডানা আগেই খুলে নিয়ে ট্রাকে তোলা হয়েছিল।


জানা গেছে, ফুটওভার ব্রিজে আটকে পড়া উড়োজাহাজটি নীল-সাদা রঙের ডরনিয়ার ২২৮ টার্বোপ্রপ বিমান। বাংলাদেশ নৌবাহিনীর উড়োজাহাজ এটি। ২০১৩ সালে নৌবাহিনীতে যুক্ত হওয়া দুটি মেরিটাইম পেট্রোল এয়ারক্র্যাফটের এটি একটি।


আরও পড়ুন: ঈদের দিন বন্ধ থাকছে মেট্রোরেল


বিএএফ শাহীন কলেজের নিরাপত্তাকর্মী মো. ওয়াহিদ বলেন, আধা ঘণ্টার বেশি সময় উড়োজাহাজটি আটকে ছিল। এ সময় দায়িত্বরত ট্রাফিক পুলিশের সদস্যরা পাশ দিয়ে যান চলাচলের ব্যবস্থা করে দেন। তবে রাস্তায় উৎসুক জনতার ভিড় জমে যায়। এভাবে উড়োজাহাজের লেজ আটকে থাকতে দেখে অনেকেই মোবাইল ফোনে ছবি-ভিডিওতে ধারণ করেন।


জেবি/এজে