সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৪ প্রবাসীর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:৪০ অপরাহ্ন, ১লা এপ্রিল ২০২৪


সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৪ প্রবাসীর
ছবি: সংগৃহীত

সৌদি আরবের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর তাবুকে শ্রমিকদের বহনকারী একটি পিকআপ ভ্যান উল্টে ৪ জনের প্রাণহানি হয়েছে। এ দুর্ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে দেশটির স্থানীয় একটি গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।


গণমাধ্যম আল মারসদের প্রতিবেদনে বলা হয়, শনিবার (৩০ মার্চ) তাবুক শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে মরুভূমির রাস্তায় শ্রমিকদের বহনকারী একটি পিকআপ ট্রাক উল্টে এ দুর্ঘটনা ঘটেছে।


আরও পড়ুন: রমজানে কাবা থেকে ৪ হাজার মুসল্লি গ্রেফতার


প্রত্যক্ষদর্শীরা জানান, “বন্দর নগরী জেদ্দা থেকে ফেরার সময় দুর্ঘটনার কবলে পড়েছে ট্রাকটি। শ্রমিকদের সংখ্যা বেশি হওয়ায় অনেকেই গাড়ির পেছনের অংশে চড়েছিলেন।”


খবর পাওয়ার পর শ্রমিকদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে রেড ক্রিসেন্টের টিম ও হেলিকপ্টার মোতায়েন করা হয়। তবে দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানা যায়নি। এ ছাড়া প্রবাসীরা কোন দেশের নাগরিক তাও জানা সম্ভব হয়নি।


আরও পড়ুন: সাড়ে তিন হাজার বাংলাদেশির ‘সেকেন্ড হোম’ মালয়েশিয়া


ইতোমধ্যে সৌদি আরব বেপরোয়া গাড়ি চালানোর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া শুরু করেছে। তা সত্ত্বেও দেশটিতে প্রায়ই এ ধরনের প্রাণঘাতী দুর্ঘটনা ঘটছে। চলতি মাসের শুরুর দিকে সৌদিতে আলাদা দুই সড়ক দুর্ঘটনায় এক শিশু নিহত ও ২২ জন আহত হয়।


চলতি বছরের জানুয়ারিতে সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মুহাইল গভর্নরেটে গাড়ির মধ্যে সংঘর্ষে ৪জন নিহত ও তিনজন আহত হন। সৌদি আরবের সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০২২ সালে সড়ক দুর্ঘটনায় প্রায় ৪ হাজার ৫৫৫ জন মানুষ মারা যায়।


জেবি/এসবি