নড়াইলে ধান ক্ষেতে প্রশিক্ষণ বিমানের জরুরি অবতরণ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:১৭ অপরাহ্ন, ৩রা এপ্রিল ২০২৪


নড়াইলে ধান ক্ষেতে প্রশিক্ষণ বিমানের জরুরি অবতরণ
ছবি: প্রতিনিধি

নড়াইলে বিলের মধ্যে ধান ক্ষেতে বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান জরুরি অবতরণ করেছে। এ ঘটনায় বিমানে থাকা দুই স্কোয়াড্রন লিডারের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে জরুরি অবতরণের কারণে বিমানের সামান্য ক্ষতির শঙ্কা রয়েছে।


বুধবার (৩ এপ্রিল) দুপুর ২টা ২০ মিনিটে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি মধ্যপাড়ায় বিলে ধানক্ষেতে বিমানটি অবতরণ করে। 


স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, যশোর বিমানবন্দর থেকে উড্ডয়ন করে পিটি ৬-২৭২০ মডেলের বিমানটি দুপুর ২টা ২০ মিনিটে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি মধ্যপাড়ায় বিলের উপরে উড়তে দেখা যায়। হঠাৎ করে বিমানটি উপর থেকে নিচের দিকে নামতে থাকে। এক পর্যায়ে বিলের মধ্যে ধানের ক্ষেতে নেমে পড়ে। প্রথমাবস্থায় বিলের মাঝে কৃষিকাজে নিয়োজিত কৃষক ও এলাকাবাসী ভয়ে ছোটাছুটি করলেও পরে তারা বিমানের কাছে ছুটে যান। এ খবর পাওয়ার পর নড়াইল থেকে ফায়র সার্ভিস ও সদর থানা পুলিশ ঘটনাস্থলে দ্রুত ছুটে যান।


আরও পড়ুন: ইবি থানা প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত


এদিকে প্রশিক্ষণ বিমান অবতরণের খবর শুনে এলাকার শত শত উৎসুক নারী-পুরুষ বিলের মধ্যে বিমান দেখার জন্য ভীড় করেন।


প্রত্যক্ষদর্শী কৃষক আব্দুল্লাহ ও স্থানীয় হেদায়েত হোসেন জানান, দুপুর ২টা ২০ মিনিটে মাইজপাড়া ইউনিয়নের তারাশি মধ্যপাড়ায় বিলের উপরে উড়তে দেখা যায় একটি বিমান। হঠাৎ করে বিমানটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়। পরে উপর থেকে নিচের দিকে নামতে থাকে একপর্যায়ে বিলের মধ্যে অবতরণ করে। তখন আমরা ভয় পেয়ে যায়।


নড়াইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মোঃ মাসুদ রানা বলেন, দুপুরে ‘যান্ত্রিক ত্রুটির কারনে বিমানটি অবতরণের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাই। প্রশিক্ষণ বিমানে থাকা দুজন স্কায়াড্রন লিডার নাদিম ও মাহফুজ সুস্থ আছে।’


আরও পড়ুন: কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে ফেন্সিডিলসহ গ্রেফতার ২


এ বিষয়ে নড়াইল সদর থানার তদন্ত (ওসি) মোঃ সাজেদুল ইসলাম বলেন, ‘মাইজপাড়া ইউনিয়নের তারাশি মধ্যপাড়ায় বিলে ধানক্ষেতে একটি বিমান অবতরণ করে। বিমানে স্কোয়াড্রন লিডার মাহফুজ,স্কোয়াড্রন লিডার নাদিম বিমানটি পরিচালনার দায়িত্বে নিয়োজিত ছিলেন। তাদের অক্ষত অবস্থায় হেলিকপ্টার যোগে যশোর বিমানবাহিনীর ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় কারো কোনো ধরনের ক্ষতি হয়নি বলেও জানান তিনি।’


এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত বিমান বাহিনীর সদস্যদের সাথে কথা বলতে চাইলে তারা এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া কোনো প্রকার বক্তব্য দিতে অস্বীকৃতি জানান।


এমএল/