ট্রাফিক ব্যবস্থা সিটি করপোরেশনকে দিলে গাড়ি চলবে নম্বর প্লেটে: আতিক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ট্রাফিক ব্যবস্থা সিটি করপোরেশনকে দিলে গাড়ি চলবে নম্বর প্লেটে: আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ট্রাফিক ব্যবস্থা সিটি করপোরেশনকে দিলে নম্বর প্লেটের ভিত্তিতে রাস্তায় গাড়ি নামানো হবে। নম্বর প্লেটে যাদের জোড় সংখ্যা রয়েছে তারা জোড় তারিখের দিন গাড়ি চালাতে পারবেন। পরের দিন চলবে বিজোড় সংখ্যার গাড়ি।

শনিবার (১৯ মার্চ) রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরে ‘বঙ্গবন্ধু মুক্তমঞ্চ’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র আতিক বলেন, ‘রাজধানীর কোন রাস্তায় বেশি যানজট হয়, কোনে রাস্তায় বেশি গাড়ি চলাচল করে এসব দেখে গবেষণা করে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।’

ডিএনসিসি মেয়র বলেন, ‘শিশু-কিশোরদের জন্য সুস্থ, সুন্দর বাসযোগ্য পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। উত্তরার শিশু-কিশোরদের মুক্ত চলাচল, আড্ডা, গল্প, গান বা সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য এই মুক্তমঞ্চটির প্রয়োজন অনুধাবন করেই ডিএনসিসি এটি নির্মাণ করেছে। উত্তরা এলাকার শিশু-কিশোরদের সংস্কৃতির বিকাশের জন্য এই এলাকায় শিল্পকলা একাডেমি ও বাংলা একাডেমির মতো প্রতিষ্ঠানের প্রয়োজন।’

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি মফিদুল হক প্রমুখ।

ওআ/