বান্দরবানে অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজার উদ্ধার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:৫৩ অপরাহ্ন, ৪ঠা এপ্রিল ২০২৪


বান্দরবানে অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজার উদ্ধার
ফাইল ছবি

পাহাড়ের সশস্ত্র দল কেএনএফের সন্ত্রাসীদের হাতে অপহৃত সোনালী ব্যাংকের বান্দরবান রুমা শাখার ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করেছে র‌্যাব।


বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যায়  র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, “র‌্যাবের মধ্যস্থতায় বান্দরবানের রুমার সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে।”


আরও পড়ুন: ব্যাংক ডাকাতিতে জড়িতদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী


এর আগে গেল মঙ্গলবার (২ এপ্রিল) রাতে ব্যাংকের ১ ভল্ট থেকে ১ কোটি ৫৯ লাখ টাকা লুট করে নিয়ে যাওয়ার সময় ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীরা। বৃহস্পতিবার তাকে ছাড়তে ১৫-২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা।


আরও পড়ুন: বান্দরবানে যৌথ অভিযান পরিচালনা হবে: ডিআইজি


পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) শতাধিক অস্ত্রধারী সন্ত্রাসী গেলমঙ্গলবার (২ এপ্রিল)  রাত সাড়ে ৮ টার দিকে এসে বাজারের মসজিদ ও ব্যাংক ঘেরাও করে সবাইকে জিম্মি করে রাখে। এসময় সোনালী ব্যাংকের ভল্ট থেকে ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ডিউটি পুলিশের ১০টি অস্ত্র ও আনসার বাহিনীর ৪টি অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। এসময় তারা যাওয়ার সময় রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।


জেবি/এসবি