নরকোণা মহাসড়কে নবনির্মিত পুলিশ চেকপোস্ট উদ্বোধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৪০ পূর্বাহ্ন, ৫ই এপ্রিল ২০২৪


নরকোণা মহাসড়কে নবনির্মিত পুলিশ চেকপোস্ট উদ্বোধন
ছবি: প্রতিনিধি

চলন্ত যানবাহনে ডাকাতি ও নারী ধর্ষণ প্রবণ মহাসড়কের মধুপুর উপজেলার নরকোণায় নবনির্মিত পুলিশ চেকপোস্ট উদ্বোধন হয়েছে।


বুধবার (৪ এপ্রিল) দুপুরে টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে ওই পুলিশ চেকপোস্টের উদ্বোধন করেন।

 

ডাকাতি প্রবণ সড়কগুলো হলো ঢাকা-টাঙ্গাইল-জামালপুর ও টাঙ্গাইল-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়ক। এই সড়কে প্রতিদিন ১৬টি রুটের গাড়ি চলাচল করে।


উদ্বোধনকালে অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দীন, মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জুবায়ের হোসেন, মধুপুর পৌরসভার মেয়র সিদ্দিক হোসেন খান, মধুপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারহানা আফরোজ জেমি, মধুপুর থানার অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমানসহ স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।চেকপোস্ট উদ্বোধনকালে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার এই সড়ক পথে চলন্ত বাসে ২০১৮ সালে আলোচিত রূপা ধর্ষণের ঘটনার কথা উল্লেখ করেন। এরপর ২০২২ সালে তার দায়িত্বকালে উত্তরবঙ্গের একটি বাস দুর্বৃত্তরা এই রোডে এনে গণডাকাতি ও নারী ধর্ষণ করে অনুরূপ ঘটনার জন্ম দেয়। ওই ঘটনাগুলো ঘটে ওই সড়কের মধুপুর উপজেলার রক্তিপাড়া মসজিদের উত্তরে।


আরও পড়ুন: টঙ্গীতে ২০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ 


ঘটনার পর থেকেই চলন্ত যানবাহনে ডাকাতি ও নারী ধর্ষণ প্রবণ এই সড়কে পুলিশী পাহারা জোরদার করার জন্য চেকপোস্ট করার উদ্যোগ নেওয়া হয়। এই চেকপোস্টের দায়িত্বে থাকা পুলিশ সড়ক পথের যানবাহনের যাত্রী ও এলাকার জনগণের নিরাপত্তার বিশেষ কাজ করবে। নিরাপত্তা বিধানের এ কাজে স্থানীয় জনগণের সার্বিক সহযোগিতা থাকতে হবে।

  

উল্লেখ্য, চলন্ত বাসে ২০১৮ সালে দেশের আলোচিত রূপা ধর্ষণ ও হত্যা এই সড়কেই ঘটেছিল। ২০২২ সালে উত্তর বঙ্গের একটি বাস দুর্বৃত্তরা এই রোডে এনে অনুরূপ আলোচিত গণডাকাতি ও নারী ধর্ষণের ঘটনা ঘটায়। একই সময়ে একই (রক্তিপাড়া) স্থানের মহাসড়কের পাশের একটি বড় বাসায় ডাকাতির ঘটনা ঘটে। আশেপাশের বাড়িতে ডাকাতির ঘটনা নিয়মিত ঘটে।


এমএল/