শ্রীনগরে ঈদগাহ মাঠে তাবু টানানোকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৫১ অপরাহ্ন, ৬ই এপ্রিল ২০২৪


শ্রীনগরে ঈদগাহ মাঠে তাবু টানানোকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭
ফাইল ছবি

শ্রীনগরে ঈদগাহ মাঠে তাবু টানানোকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ৭ জন আহত হয়েছে। 


শুক্রবার (৫ এপ্রিল) জুম্মার নামাজের পর উপজেলার রাঢ়িখাল ইউনিয়নের নতুনবাজার এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

 

পুলিশ ও স্থানীয়রা জানায়, ওই এলাকার বাইতুল মামুর জামে মসজিদের নাম পরিবর্তন নিয়ে অনেকদিন ধরে বিরোধ চলে আসছিল। এলাকাবাসী জানান, মসজিদটির ৩ জন জমি দাতার মধ্যে ১ জন হলেন মোহাম্মদ আলী সিপাহী। বাকী ২ জন মোহাম্মদ আলী বেপারী ও মাওলানা গনি মুন্সী। কিন্তু মসজিদ নির্মাণের প্রায় ৪০ বছর পর এসে সিপাহীবাড়ির লোকজন মসজিদটির নাম পরিবর্তন করে রাখে সিপাহীবাড়ি বাইতুল মামুর জামে মসজিদ। এনিয়ে ওই এলাকার দুই গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল।


আরও পড়ুন: শ্রীপুরে হতদরিদ্রদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন, গণশিক্ষা প্রতিমন্ত্রী


শুক্রবার জুমআর নামাজের পর আসন্ন ঈদুল ফিতরের ঈদগাহ মাঠে সিপাহীবাড়ির লোকজন ও কালাম শিকদার-মকবুল মুন্সী গংদের মধ্যে ঈদগাহ ময়দানে কারা তাবু টানাবেন তা নিয়ে তর্কবিতর্ক শুরু হয়। এনিয়ে এক পর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। সিপাহী গ্রুপের আব্দুল খালেক সিপাহি, আমজাদ সিপাহী, মুনতাজউদ্দিন সিপাহী, দ্বীন ইালাম, আজিজুল সিপাহী আহত হয়। তাদেরকে রক্তাক্ত অবস্থায় শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা 

হয়েছে।


অপর একটি সূত্র জানায়, কালাম শিকদার গ্রুপের ২ জন আহত হয়েছে। রাঢ়িখাল ইউনিয়ন পরিষদের সদস্য মো. সুলতান জানান, ঈদগাহ মাঠে তাবু টানানোর আধিপত্য নিয়ে মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।


শ্রীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল তায়েবীর জানান, মারামারির ঘটনা শুনেছি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


এমএল/