আখাউড়ায় মুজিবনগর দিবস পালিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০৩ অপরাহ্ন, ১৭ই এপ্রিল ২০২৪


আখাউড়ায় মুজিবনগর দিবস পালিত
ছবি: প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। 


এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার(১৭ এপ্রিল) বেলা ১২ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া আক্তারের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা মুসলেউদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস.এম রাহাতুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা বাহার মালদার, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুল, সাংবাদিক কাজী হান্নান খাদেম, মহিউদ্দিন মিশু, ফজলে রাব্বি, জালাল হোসেন মামুন ও সেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক মোঃ শাহআলম প্রমুখ।


আরও পড়ুন: আখাউড়ায় ৫০ লাখ টাকার ভারতীয় আতশ বাজি উদ্ধার করেছে বিজিবি


উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া আক্তার বলেন, ১৭৫৭ সালে পলাশীর আম্রকানন প্রান্তরে বাংলার স্বাধীনতার সূর্য যে অস্তমিত গিয়েছিল, দীর্ঘ পথ পরিক্রমায় সে সূর্য আবার উদিত হয় মেহেরপুরের আম্রকানন প্রান্তরে ১৯৭১ সালে। ব্রিটিশদের দেশবিভাগের পর স্বাধীনতার যে সংগ্রাম শুরু হয়, তার চূড়ান্ত রূপ হচ্ছে মুজিবনগর সরকার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবর্তমানে এই সরকারের দূরদর্শী নেতৃত্বে মুক্তিযুদ্ধ ও দেশ পরিচালিত হয়। আন্তর্জাতিক কূটনৈতিক পরিমণ্ডলেও এই সরকারের ভূমিকা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বিশেষ করে বিশ্বের বিভিন্ন রাষ্ট্রের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের মাধ্যমে আন্তর্জাতিক সহযোগিতা ও সমর্থন পাওয়ার ব্যাপারে জোরালো ভূমিকা পালন করে এই সরকার। একটি মুক্তি সংগ্রামকে রাষ্ট্রে পরিণত করার মূল দিক ছিল এই সরকার। যাদের নেতৃত্বে মুক্তিযুদ্ধের রণাঙ্গন এবং রাষ্ট্রের কাঠামো ভাগ করা হয়।


জেবি/এসবি