বাগেরহাটে ফ্রি বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০২ অপরাহ্ন, ২২শে এপ্রিল ২০২৪


বাগেরহাটে ফ্রি বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ
ছবি: প্রতিনিধি

বাগেরহাটে তীব্র দাবদাহে অতিষ্ট সাধারন মানুষ। গত ‍তিনদিন ধরে তাপমাত্রা ওঠানামা করছে ৩৯, ৪০ ও ৪১ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত। প্রচন্ড গরমে গলছে রস্তার পিচ। সেই সাথে নিউমোনিয়া, ডায়রিয়া, জ্বর ও সর্দি-কাশিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে শিশু, বৃদ্ধসহ সকল বয়সের মানুষ। এমন অবস্থায় বাগেরহাট বাস মালিক সমিতির উদ্যোগে তাপদাহে কাহিল বাসযাত্রী, খেটে খাওয়া শ্রমিক ও সাধারণ পথচারীদের মাঝে ফ্রি বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ করা হয়েছে। এবং শহরের সাধনার মোড় এলাকায় বাগেরহাট পৌর তাঁতীলীগের  উদ্যোগ ফ্রী বিশুদ্ধ ঠান্ডা পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ করে। 


সোমবার (২২ এপ্রিল) সকালে বাসস্টান্ড বাস মালিক সমিতির উদ্যোগে বাস স্ট্যান্ডে এবং বাগেরহাট পৌর তাঁতীলীগের উদ্যোগে শহরের সাধনার মোড় এলাকায় ফ্রি বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ করা হয়। বাগেরহাট-২ আসনের এমপি শেখ তন্ময় এর নির্দেশনায় প্রচন্ড গরমে বাসযাত্রী, শ্রমজীবী ও সাধারন মানুষের মাঝে বিনামূল্যে বিশুদ্ধ ঠান্ডা পানি, শরবত ও স্যালাইন বিতরণ করতে পেরে খুশি বাস মালিক সমিতির নেতৃবৃন্দ ও বাগেরহাট পৌর তাঁতীলীগের নেতৃবৃন্দও।


আরও পড়ুন: অতি তীব্র তাপদাহে পুড়ছে চুয়াডাঙ্গা


বাগেরহাট আন্ত:জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারন সম্পাদক ও বাগেরহাট জেলা তাঁতীলীগের সভাপতি তালুকদার আব্দুল বাকী বলেন, গত তিনদিন ধরে প্রচন্ড গরম পরেছে বাগেরহাটে। গরমে অতিষ্টি হয়ে উঠেছে সাধারন মানুষ। এমন অবস্থায় আমাদের এমপি শেখ তন্ময় এর নির্দেশে বাসযাত্রী, খেটে খাওয়া শ্রমিক ও সাধারণ পথচারীদের একটু স্বস্তি দিতে বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ করা হয়েছে। তাপদাহ যতদিন অভ্যাহত থাকবে আমাদের এই কার্যক্রমও অভ্যাহত থাকবে।


এমএল/