২৬ এপ্রিল হচ্ছে না বিএনপির সমাবেশ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:০০ অপরাহ্ন, ২২শে এপ্রিল ২০২৪


২৬ এপ্রিল হচ্ছে না বিএনপির সমাবেশ
ফাইল ছবি

তীব্র তাপদাহের কারণে রাজধানীতে বিএনপির পূর্বঘোষিত সমাবেশ পেছানো হচ্ছে। 


সোমবার (২২ এপ্রিল) ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু এ তথ্য জানিয়েছেন। তবে কবে এ সমাবেশ হয়ে সে বিষয়ে দলটির পক্ষ থেকে কোনও তথ্য জানানো হয়নি।


ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দফতর সম্পাদক জানিয়েছেন, গরমে সতর্কতামূলক ‘হিট অ্যালার্টের’ সময় বাড়ানোর কারণে সমাবেশ পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ইস্যুতে সোমবার বিকেল ৫টায় নয়াপল্টনে বৈঠক হবে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বৈঠকে সভাপতিত্ব করবেন। বৈঠকেই সমাবেশের পরবর্তী তারিখ নির্ধারণ করা হবে।


আরও পড়ুন: বিএনপির নেতাদের বোধশক্তি লোপ পেয়েছে: ওবায়দুল কা‌দের


বিএনপির একটি সূত্র জানায়, আগামী পহেলা মে শ্রমিক দিবস উপলক্ষে নয়াপল্টনে র‍্যালি ও সমাবেশ করবে বিএনপি। এরপর সুবিধমতো একটি দিন ঠিক করা হবে সমাবেশের জন্য।


আরও পড়ুন: জামিনে মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব


উল্লেখ্য, আগামী শুক্রবার (২৬ এপ্রিল) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের ঘোষণা দিয়েছিল বিএনপি। গেল ২০ এপ্রিল এ বিষয়ে ডিএমপি কমিশনারকে অবহিত করে চিঠি দেয় দলটি। এরই মধ্যে বিএনপির ২৬ এপ্রিলের সমাবেশের ঘোষণায় রাজনৈতিক অঙ্গনেও উত্তাপ ছড়ায়। বিএনপির এই ঘোষণার পর একই দিন রাজধানীতে সমাবেশের ডাক দেয় আ. লীগও। তবে তীব্র গরমের কারণে গত ১৯ এপ্রিল দেশে ৩ দিনের জন্য সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করে আবহাওয়া অফিস, যা আজ আরও তিন দিন বাড়ানো হয়।


জেবি/এসবি