তীব্র গরমে জয়ার পরামর্শ


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১০:৫২ অপরাহ্ন, ২২শে এপ্রিল ২০২৪


তীব্র গরমে জয়ার পরামর্শ
জয়া আহসান | ছবি: সংগৃহীত

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মানুষের মধ্যে দেখা দিয়েছে বিভিন্ন ধরনের রোগ বালাই। ইতোমধ্যে হাসপাতালেও ভিড় বাড়তে শুরু করেছে। এমন সময় সাধারণ মানুষের জন্য বিশেষ কিছু পরামর্শ নিয়ে এলেন দুই বাংলার জনপ্রিয় নায়িকা জয়া আহসান।


এই অভিনেত্রী বরাবরই সামাজিক সচেতন একজন মানুষ। সবসময় সমাজের সমস্যা, পরিবেশ ও প্রাণীকুল নিয়ে কথা বলেন জয়া। এবার গরম থেকে সাধারণ মানুষের মুক্তির বিষয়ে কথা বললেন তিনি। জয়া বলেন, ‘এই দাবদাহ থেকে বাঁচার একমাত্র উপায় হলো বৃক্ষ রোপণ’।


আরও পড়ুন: অভিনেত্রী পরীর জীবন যাচ্ছে কেটে..


ইতোপূর্বে এই নায়িকা সার্কাস, শোভাবর্ধন, ভ্রমণসহ বাণিজ্যিক ও রাজনৈতিক কাজে হাতির ব্যবহার বন্ধে আদালতে রিট আবেদন করেছিলেন। সেই রিট আবেদনে বলা হয় মানুষের নিয়ন্ত্রণে রেখে হাতিকে সার্কাসে ব্যবহার করা, হাতির পিঠে ভ্রমণ করা, বিয়েবাড়িতে শোভাবর্ধন এবং বাণিজ্যিক ও রাজনৈতিক প্রতিষ্ঠানের শোভাযাত্রায় বিজ্ঞাপনের মতো কাজে প্রাণীটিকে ব্যবহার করা হচ্ছে। এরপরই হাইকোর্ট ব্যক্তি মালিকানায় লাইসেন্স দেওয়ার কার্যক্রম স্থগিত করেন।


এদিকে টালিউড ছবি ‘অর্ধাঙ্গিনী’তে অভিনয় করে সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন অভিনেত্রী জয়া আহসান। সামাজিক কাজের পাশাপাশি অভিনয়েও নিজের দক্ষতার প্রমাণ রেখে যাচ্ছেন এই অভিনেত্রী। সর্বশেষ এই চিত্রনায়িকাকে ‘পেয়ারার সুবাস’ ও কলকাতার ‘ভূতপরী’ ছবিতে অভিনয় করতে দেখা গেছে। দুটি সিনেমাই একইসাথে ৯ ফেব্রুয়ারি মুক্তি পায়।


এমএল/