এফডিসিতে গণমাধ্যমকর্মীদের ওপর হামলা


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১০:৪৫ অপরাহ্ন, ২৩শে এপ্রিল ২০২৪


এফডিসিতে গণমাধ্যমকর্মীদের ওপর হামলা
ছবি: সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন কদিন আগে এফডিসিতে অনুষ্ঠিত হয়। এবারের শিল্পী সমিতির নির্বাচনে সংখ্যাগরিষ্ঠভাবে জয়ী হয়েছেন মিশা-ডিপজল প্যানেলের সদস্যরা। 


মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেল চারটায় এফডিসিতে মিশা-ডিপজল প্যানেলসহ বিজয়ী কমিটির সদস্যদের নিয়ে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিকেলের এই অনুষ্ঠান শেষ হতে না হতে শিল্পী সমিতির সদস্য ও গণমাধ্যমকর্মীসহ ইউটিউবারদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এমনকি চেয়ার ছুঁড়ে মারার মতো ঘটনাও ঘটেছে। এ ঘটনায় বেশ কয়েকজনের আহত হওয়ার খবরও পাওয়া গেছে।


বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য শিবা সানুর সাথে ইউটিউবারদের কথা–কাটাকাটি শুরু হয়। একটা পর্যায়ে পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। কথা–কাটাকাটির এক পর্যায়ে সাংবাদিকেরা হাজির হলে তাদের সাথেও বাগ্‌বিতণ্ডা শুরু হয়। সন্ধ্য ছয়টার দিকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটে।


আরও পড়ুন: ‘বুবলীর আগের সংসারে একটি মেয়েও আছে’


প্রত্যক্ষদর্শী একাধিকজনের মতে, হামলায় নেতৃত্ব দেন খল অভিনেতা শিবা শানু, চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির সাংগঠনিক সম্পাদক নায়ক জয় চৌধুরী ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অভিনেতা আলেকজান্ডার বো।


মারামারির এই ঘটনায় দৈনিক খবরের কাগজের বিনোদন প্রতিবেদক মিঠুন আল মামুন, বাংলাভিশনের ক্যামেরাম্যানসহ অন্তত ১০ জনের মতো সংবাদকর্মী ও ইউটিউবার আহত হয়েছেন। আহত ব্যক্তিদের প্রাথমিক চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 


আহত মিঠুন আল মামুন বলেন, ‘কোনো কারণ ছাড়াই আমাদের ওপর হামলা হয়েছে। খল অভিনেতা শিবা শানু ও জয় চৌধুরী অশ্লীল ভাষায় বলে ধর, তারপরই এই ঘটনা ঘটে শুরু হয়। হামলাকারীরা আমাদের ক্যামেরা ভেঙে দিয়েছে। ঘটনাস্থল থেকে আমাদের ব্যবহৃত ফোনও চুরি হয়ে গেছে।’


ঘটনার বিষয়ে জানতে অভিনেতা ও সমিতির সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরীর সাথে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি। বরেণ্য খল অভিনেতা ও চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সভাপতি মিশা সওদাগরের সাথেও যোগাযোগ করে কোনো কথা বলা সম্ভব হয়নি।


এমএল/