পুলিশ ও র‌্যাবের পৃথক অভিযান:

কক্সবাজারে অপহৃত ৩ শিশু ও রোহিঙ্গা নেতা উদ্ধার, আটক ৩


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:১৪ অপরাহ্ন, ২৪শে এপ্রিল ২০২৪


কক্সবাজারে অপহৃত ৩ শিশু ও রোহিঙ্গা নেতা উদ্ধার, আটক ৩
ছবি: প্রতিনিধি

কক্সবাজারে পৃথক অভিযান চালিয়ে অপহৃত ৩ শিশু এবং রোহিঙ্গা কমিউনিটির এক নেতাকে উদ্ধার করেছে পুলিশ ও র‌্যাব। এরমধ্যে পুলিশ অভিযানে অপহৃত ৩ শিশু উদ্ধার হয়েছে। এসময় অপহরণ চক্রের ২ সদস্যকে আটক করা হয়েছে। অপর এক অভিযানে অপহৃত রোহিঙ্গা কমিউনিটির এক নেতাকে উদ্ধার করেছে র‌্যাব। এসময় চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে।


এরমধ্যে বুধবার (২৪ এপ্রিল) ভোরে কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের পূর্ব লারপাড়ার উত্তরণ পাহাড়ী এলাকা থেকে পুলিশ অভিযান চালিয়ে ৩ শিশুকে উদ্ধার করে। এই ৩ শিশু হল, চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেরানীহাট এলাকার মো. জায়েদ (১৪), মো. রাহাত (১৪) ও মো. ছাদেক (১৫)।


আটক ২ জন হলেন, মো. ডালিম (১৯) ও মেহেদী হাসান (১৯)। দুই জনই কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের পূর্ব লারপাড়ার বাসিন্দা।


আরও পড়ুন: টেকনাফে জেলেদের জালে ধরা পড়েছে ৪০০ কেজি ওজনের তলোয়ার মাছ


কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহাফুজুল ইসলাম জানিয়েছেন, মঙ্গলবার (২৪ এপ্রিল) চট্টগ্রামের সাতকানিয়া এলাকার মো. মহসীন মৌখিকভাবে জানায় তার ছেলে মো, জায়েদ,  ছেলের বন্ধু মো. রাহাত ও মো. ছাদেক সোমবার (২২ এপ্রিল) কক্সবাজার ভ্রমণে আসেন। ওই দিন সন্ধ্যায় অজ্ঞাতনামা অপহরণকারী চক্র তাদেরকে অপহরণ করে। এরপর পরিবারের কাছে ফোন করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। 


যার সূত্র ধরে নগদ এজেন্ট নম্বর থেকে ২০ হাজার টাকা প্রদান করেছে। পরে পুলিশ তথ্য প্রযুক্তির মাধ্যমে অবস্থান সনাক্ত করেন। এরপর পূর্ব লাহার পাড়া নামক পাহাড়ের গহীনে ৯ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে অপহৃত তিন শিশুকে উদ্ধার করে এবং ২ জনকে আটক করে।


কক্সবাজারের পুলিশ সুপার জানান এব্যাপারে মামলা করে আসামীদের আদালতে পাঠানো হয়েছে।


অপর দিকে বুধবার (২৪ এপ্রিল) ভোরে কক্সবাজারের দরিয়ানগর পাহাড়ে অভিযান চালিয়ে অপহৃত রোহিঙ্গা কমিউনিটি নেতাকে উদ্ধার করে, উদ্ধারকৃত রোহিঙ্গা নেতা মোহাম্মদ রফিক, উখিয়ার ১৯ নম্বর ক্যাম্পের প্রধান ইনচার্জ (হেড মাঝি)। এসময় একজনকে আটক করা হয়েছে। আটককৃত আসামী মো. শাহ আলম (৪২) কক্সবাজার শহরের পাহাড়তলীর বাসিন্দা।


আরও পড়ুন: সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা


র‌্যাব ১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানিয়েছেন, রবিবার (২১ এপ্রিল) কক্সবাজার আদালতে সাক্ষ্য প্রদান করতে আসে অপহরণের শিকার রোহিঙ্গা নেতা মোহাম্মদ রফিক। এরপর ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে। বিষয়টি র‌্যাবকে অবহিত করার পর র‌্যাব অবস্থান শনাক্ত করে দরিয়ানগর পাহাড়ী এলাকা থেকে অপহৃতকে উদ্ধার করে এবং ১ জনকে আটক করে। এব্যাপারে মামলা করে আসামীকে কক্সবাজার সদর থানায় সোপর্দ করা হয়েছে।


এমএল/