দেশের উন্নয়ন দেখে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না: সেতুমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:২৩ অপরাহ্ন, ২৬শে এপ্রিল ২০২৪


দেশের উন্নয়ন দেখে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না: সেতুমন্ত্রী
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন বাংলাদেশের চলমান উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিএনপি সেসব দেখে না।


শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তিনি।


সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশের যে উন্নতি, উচ্চতা এটা দেখে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের লজ্জা হয়। পূর্ব পাকিস্তানকে তখন তাদের কাছে মনে হতো বোঝা। এখন সেই বোঝাই উন্নয়নে অনেক এগিয়ে গেছে। আর এই উন্নয়ন দেখে তিনি লজ্জিত হন।


আরও পড়ুন: বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া: কাদের


তিনি বলেন, তারা (বিএনপি) দিনের আলোতে রাতের মতো অন্ধকার দেখে। দেশের উন্নয়ন নিয়ে এতটা নিচু মনোবৃত্তির পরিচয় তারা দিচ্ছে। পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে তাদের বর্তমান বাস্তবতা বোঝা উচিত।


ওবায়দুল কাদের বলেন, সারা পৃথিবী যুদ্ধ-সংঘাতে ভয়ংকর এক পরিস্থিতিতে দাঁড়িয়েছে। আমরা বেশ উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, রাশিয়া-ইউক্রেন এবং ইসরায়েল-ফিলিস্তিন-হামাস বিশ্বকে উত্তপ্ত করে রেখেছে। বিশ্ব জনমতকে উপেক্ষা করে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু রাফায় ইতোমধ্যে আগ্রাসী অভিযান শুরু করেছেন। এই পরিস্থিতিতে আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধের বিরুদ্ধে সোচ্চার এক ভূমিকা পালন করে চলেছেন। সকল প্রকার আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানো ও এই যুদ্ধকে না বলার জন্য বিশ্বের নেতাদের প্রতি বিশেষ আহ্বান জানিয়েছেন।


এই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আফজাল হোসেন, মির্জা আজম, সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ও কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজীসহ অনেকেই।


এমএল/