জামালপুরে আনারস প্রতিকের নির্বাচনী পথ সভা অনুষ্ঠিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৫ অপরাহ্ন, ৪ঠা মে ২০২৪


জামালপুরে আনারস প্রতিকের নির্বাচনী পথ সভা অনুষ্ঠিত
ছবি: প্রতিনিধি

জামালপুরে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামের আনারস প্রতিকের নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়েছে। 


শুক্রবার (৩ মে) সন্ধ্যা ৭ টায় উপজেলার সাতপোয়া ইউনিয়নের জামিরা বাজারে এ পথসভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল ইসলাম মাষ্টারের সঞ্চালনায় যমুনা সারকারখানা শ্রমিক-কমর্চারী ইউনিয়নের (জেএফসিএল-সিবিএ) সাধারণ সম্পাদক মো. শাহজাহান, উপজেলা আওয়ামীলীগ এর অন্যতম নেতা আব্দুল, পোগলদিঘা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি একেএম ফজলুল হক, সাতপোয়া ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি দুদু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মাষ্টার প্রমুখ বক্তব্য রাখেন।


এ সময় সাতপোয়া ইউনিয়ন আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ ও স্থানীয় এলাকার ভোটাররা উপস্থিত ছিলেন। প্রার্থী না আসতে পারায় চর জামিরা মানুষের কাছে হাত জোড় করে মাফ চেয়ে সিবিএ সাধারণ সম্পাদক মো. শাহজাহান তার বক্তব্যে বলেন, ৮ মে জামিরার ভোটাররা আপনারা আনারস প্রতিকে ভোট দিন। রফিকুল ইসলাম বিজয়ী হলে,  সর্ব প্রথম রফিককে নিয়ে আমি আসব এই জামিরা বাজারে।


আরও পড়ুন: ভাটারায় চেয়ারম্যান প্রার্থী রফিকের নির্বাচনী প্রচারণা


তিনি তার বক্তব্যে আরও বলেন,  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র মুক্ত উন্নত সমৃদ্ধ একটি বাংলাদেশ গড়তে। আজ বঙ্গবন্ধু নেই। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে নিরলস পরিশ্রম করে চলেছেন। এক সময় আমাদের জামালপুরে জেলার প্রতিটি উপজেলার অধিকাংশ স্থানে রাস্তাঘাট, ব্রিজ ছিল না বললেই চলে। এক স্থান থেকে আরেক স্থানে যেতে মানুষকে বেগ পেতে হতো। দেশে রাস্তাঘাট, শিক্ষা, স্বাস্থ্যসহ প্রতিটা সেক্টরে উন্নয়নের ছোঁয়া লেগেছে। আর বর্তমান এমপি আবদূর রশিদ স্যার এমপি হওয়ার আগে বিনা টাকা, বিনা শর্তে ৬০০/৭০০ মানুষদের চাকরি দিয়েছেন।


আপনারা পাশে রাখবেন, যোগাযোগ করবেন ইনশাআল্লাহ রফিক চেয়ারম্যান নির্বাচিত হলে এমপি সাহেবের সাথে পরমর্শ করে এই সাতপোয়া ইউনিয়নের বেকারত্ব সমস্যা সমাধানের চেষ্টা করব। পাশাপাশি এই এলাকায় উন্নয়ন করব। আমি আরেকটি কথা দিয়ে যায়, যমুনা সারখানায় যদি কখনো চাকরি বাকরির সুযোগ আসে তাহলে আমি কথা দিয়ে গেলাম আপনাদের বেকারত্ব দূর করার জন্য আমি চেষ্টা করব। অনুষ্ঠানে আগত সকলের উদ্দেশ্যে তিনি বলেন, জাতিকে শিক্ষিত করতে হলে আপনাদের সন্তানদেরকে স্কুলে পাঠাতে হবে। বর্তমান সরকার শিক্ষার ওপর জোর দিয়েছে। সে কারনে বই ফ্রি দিচ্ছে, সেই সাথে স্কুলের বেতন দিতে হয় না, সরকার উপবৃত্তি দিচ্ছে। তাহলে আপনাদের সমস্যা কোথায় আপনাদের সন্তানকে স্কুলে পাঠাতে।

  

তিনি বলেন, আশা করি সরিষাবাড়ীর মানুষ রফিককে বঞ্চিত করবে না। চেয়ারম্যান নির্বাচিত হলে তিনি সরকারি সম্মানী ভাতা যা পাবে তা গরিব ও অসহায় লোকজনদের মাঝে বিতরণ করে দিবে। বয়স্ক, বিধবা, গর্ভকালীন ভাতাসহ সরকারি সব ধরনের ভাতা প্রাপ্তি নিশ্চিত করবে। তিনি আরও বলেন, ব্যক্তিগত খরচে প্রতি মাসে কমপক্ষে দুইদিন গরিব লোকজনের জন্য এমবিবিএস ডাক্তারের ব্যবস্থা করা হবে। মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবো। এ ছাড়াও ডিজিটাল সরিষাবাড়ী গড়ে তুলতে সকলকে সঙ্গে নিয়ে একসঙ্গে কাজ করে যাবে এবং মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটাবে  ইন্‌শাআল্লাহ।


এমএল/