পঞ্চগড়ে ২ বাংলাদেশিকে গুলি করে হত্যা করল বিএসএফ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:২০ পূর্বাহ্ন, ৮ই মে ২০২৪


পঞ্চগড়ে ২ বাংলাদেশিকে গুলি করে হত্যা করল বিএসএফ
ফাইল ছবি

পঞ্চগড়ে ২ বাংলাদেশি যুবকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।


বুধবার (৮ মে) ভোরে দিকে জেলার তেঁতুলিয়া উপজেলার রণচন্ডী বিওপি আওতাধীন এলাকা সীমান্ত পিলার ‘৪৪৬/১৪ আর’ এর নিকট খয়খাটপাড়া দরগাসিং এলাকায় ভারতের ফকির পাড়া বিএসএফ ক্যাম্পের টহলদলের গুলিতে তারা মারা যান।


জানা যায়, নিহত  আব্দুল জলিল (২৪) একই উপজেলার সদর ইউনিয়নের মাগুরা গ্রামের জুনু মিয়ার ছেলে এবং নিহত ইয়াসিন আলী (২৩) জেলার তেঁতুলিয়া উপজেলা ব্রহ্মতোল গ্রামের কেতাব আলীর ছেলে। 


আরও পড়ুন: সাইকেল চালিয়ে টেকনাফ থেকে তেঁতুলিয়া পাড়ি দিলেন দিদার


স্থানীয়, পুলিশ ও বিজিবি সূত্রে জানা গেছে, বুধবার ভোরে তেঁতুলিয়া উপজেলার রণচন্ডী এলাকার দরগাসিং সীমান্ত এলাকায় হঠাৎ ওই যুবকদের মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে তারা বিজিবি ও পুলিশকে খবর দেয়৷ অন্যদিকে ভারতীয় বিএসএফ ওই যুবকদের লাশ ভারতে নিয়ে যায়৷ জানা যায় তারা অবৈধ ভাবে গরু আনতে তারাকাটা কেটে ভারতের প্রবেশের চেষ্টা করছিল৷


তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার বলেন, “নিহত দু’জনের পরিবার ও প্রতিবেশীদের কাছ থেকে জানা গেছে ভারত থেকে অবৈধভাবে গরু আনতে গেলে বিএসএফ তাদের গুলি করে হত্যা করে লাশ ভারতে নিয়ে যায়।”


আরও পড়ুন: তেঁতুলিয়ার বিস্তীর্ণ এলাকায় গম চাষে বাম্পার ফলন


বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড় ১৮ বিজিবি অধিনায়ক লে. কর্নেল জুবায়েদ হাসান। তিনি বলেন, “ভারতের অভ্যন্তরে দু’জন বাংলাদেশি যুবক মারা গেছেন এমন খবর পেয়েছি তবে এখন পর্যন্ত পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাইনি৷ বিষয়টি আমরা দেখছি।”


জেবি/এসবি