ব্যর্থ লিটন-শান্তদের উপরই ভরসা রাখছেন পাপন


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:১৩ অপরাহ্ন, ৯ই মে ২০২৪


ব্যর্থ লিটন-শান্তদের উপরই ভরসা রাখছেন পাপন
ছবি: সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। প্রথম তিনটিতে জয় পেলেও প্রশ্ন উঠেছে টাইগার বাহিনীর টপ-অর্ডারের ব্যর্থতা নিয়ে। তবুও লিটন-শান্তদের উপরেই আস্থা রাখছেন বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।


প্রথম তিন ম্যাচে ব্যাট হাতে টানা ব্যর্থতার পরও দল থেকে বাদ পড়েননি লিটন। তাকে স্কোয়াডে রেখেই বাকি দুই ম্যাচের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিকে ব্যর্থ লিটন-শান্তদের নিয়ে গড়া দলটাকেই একটি ব্যালেন্স দল হিসেবে পরিচিতি দিয়েছেন পাপন।


আরও পড়ুন: কেমন হতে পারে বিশ্বকাপের বাংলাদেশ দল?


বৃহস্পতিবার ( ৯ মে) দুপুরে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে ৫ দিনব্যপী যুব মতবিনিময় সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।


বোর্ড সভাপতি বলেন, ওপেনিংয়ে ভালো ব্যাটিং করতে পারেনি বাংলাদেশ, তবে বোলিং ও ফিল্ডিং ভালো করেছে। দলে যুক্ত হয়েছেন সাকিব, মোস্তাফিজ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি ব্যালেন্স দল নিয়ে খেলতে যাচ্ছে বাংলাদেশ। দলে যারা রয়েছে, তাদের প্রতি আমাদের ভরসা রয়েছে।


আরও পড়ুন: ডেরায় ফিরলেন তিন বাঘ


বিশ্বকাপের দল কেমন হবে সেই ধারণা অবশ্য আগেই দিয়েছিলেন ক্যাপ্টেন নাজমুল শান্ত। বিশ্বকাপ দল প্রসঙ্গে শান্ত বলেছিলেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে যে সিরিজটা খেলেছি, আর এই সিরিজে যে দলটা আছে। বিশ্বকাপে বেশির ভাগ খেলোয়াড় এখান থেকে যাবে। যদি সবাই সুস্থ থাকে। হ্যাঁ, দুই-একজন এদিক–ওদিক হতে পারে। তবে বেশির ভাগই এখান থেকে যাবে।’  


জেবি/আজুবা