৩ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে সাকিব-শান্তরা


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৫:৫৬ অপরাহ্ন, ১০ই মে ২০২৪


৩ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে সাকিব-শান্তরা
ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় সিরিজের বাকি দুই ম্যাচ অনেকটাই নিয়ম রক্ষার ম্যাচ। তবে আসন্ন বিশ্বকাপ প্রস্তুতির জন্য কিছু পরীক্ষা-নিরীক্ষা চলছে টাইগার স্কোয়াডে, তাই একেবারেও গুরুত্বহীন নয় এই ম্যাচগুলো। শুক্রবার (১০ মে) চতুর্থ টি-টোয়েন্টিতে বাংলাদেশের মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে। টস হেরে আগে ব্যাটিং করবে টাইগার বাহিনী। এই ম্যাচের একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ।


সিরিজের প্রথম তিন ম্যাচই হয়েছিল চট্টগ্রামে। যার সবকটিতেই জিতে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ দল। এবার সিরিজের বাকি দুটি ম্যাচ ফিরেছে মিরপুরের শের-ই বাংলায়। এই দুই ম্যাচের আগে টাইগারদের স্কোয়াডে পরিবর্তন আনা হয়েছিল। ফলে নিশ্চিতভাবেই যে একাদশে কিছু পরিবর্তন আসছে সেটি সবারই জানা ছিল। স্কোয়াডে নতুন করে যুক্ত হওয়া সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার এই ম্যাচের একাদশে ফিরেছেন।


আরও পড়ুন: ব্যর্থ লিটন-শান্তদের উপরই ভরসা রাখছেন পাপন


তিন তারকা ক্রিকেটারকে সুযোগ দিতে গিয়ে বাদ পড়েছেন লম্বা সময় ধরে ব্যাটিংয়ে ধুঁকতে থাকা ওপেনার ব্যাটার লিটন দাস, মোহাম্মদ সাইফউদ্দিন ও মাহমুদউল্লাহ রিয়াদ।


টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে কাপ্তান সিকান্দার রাজা। ফলে আগে ব্যাটিং করবে বাংলাদেশ দল। অবশ্য টস জিতলেও তারা আগে ব্যাটিং নিতেন বলে জানিয়েছেন টাইগার দলনেতা নাজমুল হোসেন শান্ত। তাই টসের সিদ্ধান্তে খুশি এই ক্রিকেটার।


বাংলাদেশ একাদশ : তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, তানভীর ইসলাম, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।


জিম্বাবুয়ে একাদশ : সিকান্দার রাজা (অধিনায়ক), তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, জোনাথন ক্যাম্পবেল, ক্লাইভ মাদান্দে, রায়ান বার্ল, ‍লুক জঙ্গুই, ওয়েলিংটন মাসাকাদজা, ফারাজ আকরাম, ব্লেসিং মুজারাবানি এবং রিচার্ড এনগারাবা।


এমএল/