কক্সবাজারে ট্যুরিস্ট পুলিশের বিশেষ অভিযান: দুই সপ্তাহে শীর্ষ ছিনতাইকারিসহ গ্রেফতার ৪০


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২১ অপরাহ্ন, ১২ই মে ২০২৪


কক্সবাজারে ট্যুরিস্ট পুলিশের বিশেষ অভিযান: দুই সপ্তাহে শীর্ষ ছিনতাইকারিসহ গ্রেফতার ৪০
ছবি: প্রতিনিধি।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র শহর কক্সবাজারে আগত পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে ট্যুরিস্ট পুলিশ নানা তৎপরতা অব্যাহত রেখেছে। যে তৎপরতার অংশ হিসেবে পর্যটন এলাকা অপরাধ মুক্ত রাখতে বিশেষ অভিযান শুরু করেছে ট্যুরিস্ট পুলিশ। অভিযানের দুই সপ্তাহে গ্রেফতার করা হয়েছে শীর্ষ ছিনতাইকারি, ছিনতাইকারি চক্রের প্রধানসহ ৪০ জন অপরাধিকে। ট্যুরিস্ট পুলিশ বলছে, কক্সবাজারে আগত পর্যটকরা সার্বিক নিরাপত্তা নিশ্চিত এবং পর্যটন এলাকা অপরাধ মুক্ত রাখতে এই অভিযান অব্যাহত রাখা হবে।


আরও পড়ুন: টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা


ট্যুুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ জানিয়েছেন, বিশেষ অভিযানে প্রথম দুই সপ্তাহে ৪০ জন অপরাধিকে গ্রেফতার করা হয়েছে। পর্যটন সংশ্লিষ্ট এলাকায় বিশেষ অভিযানে এদের গ্রেফতার করা হয়। যেখানে শহরের আলোচিত ছিনতাইকারি সাকিব, তৌহিদ, নুরুল ইসলাম, ইসমাইল, শরীফ, বেলাল, সাইফুল বাহিনীর প্রধান সাইফুল, সোহেল বাহিনীর প্রধান সোহেল রয়েছে। যাদের বিরুদ্ধে ছিনতাইয়ের ঘটনায় একাধিক মামলা রয়েছে।


আপেল মাহমুদ জানান, ট্যুরিস্ট পুলিশের এ অভিযানে সৌদি নাগরিককে  ছুরিকাঘাত করা ছিনতাইকারী দলের সদস্য শিহাব বাহিনীর প্রধান শিহাব, ছাতা মার্কেটে ডাকাতির ঘটনার সাথে জড়িত বাবুকেও গ্রেফতার করেছে। এ অভিযানে উদ্ধার করা হয়েছে দেশীয় অস্ত্র ছিনতাই করা মোবাইল, অটো রিক্সা ও ছিনতাই হওয়া মালামাল। অপরাধের সাথে জড়িত বেশিরভাগই বিজ্ঞ আদালতে নিজেদের ঘটনার সাথে জড়িত জড়িত থাকার প্রেক্ষিতে দন্ড বিধি আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবাববন্দী প্রদান করেছে।


আরও পড়ুন: কক্সবাজারে ক্রিস্টাল মেথ-ইয়াবাসহ আটক ১ 


তিনি বলেন, পর্যটন এলাকা হবে সার্বিকভাবে নিরাপদ। এখানে কোন অপরাধিকে ছাড় দেওয়া হবে না। সে যেই হোক আইনের আওতায় আসতে হবে। যারা অপরাধীদের মদন দাতা এবং উস্কানিকারি এবং মূলহোতা তাদের তালিকা তৈরি করা হচ্ছে। তাদের বিরুদ্ধেও শীঘ্রই অভিযান পরিচালিত হবে।


আরএক্স/