ভোলায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচার প্রচারণা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১৬ অপরাহ্ন, ১৪ই মে ২০২৪


ভোলায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচার প্রচারণা
ফাইল ছবি

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোলার ৩ উপজেলায়  প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা, আগামী ২১ মে দ্বিতীয় ধাপে ভোলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলার নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে, আর তাই প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে, আর এতে জমজমাট হয়ে উঠেছে নির্বাচনি প্রচার প্রচারণা।


মঙ্গলবার ( ১৪ মে) এই ৩ উপজেলা ঘুরে দেখা যায় নির্বাচন দিন  যত ঘনিয়ে আসছে সরগরম হয়ে উঠছে ভোটের মাঠ, পোস্টার,ব্যানার ফেস্টুনে  ছেয়ে গেছে  গ্রাম গঞ্জের হাট-বাজার, অলিগলিসহ বিভিন্ন এলাকা। প্রার্থী ও তাদের সমর্থকদের গণসংযোগসহ উঠান বৈঠক ও পথসভা চলছে নিয়মিত । আবার গানে গানে ভোট চাচ্ছেন,তবে ভোটাররা বলছেন, সৎ, যোগ্য, পরোপকারী ও বিপদে যাকে কাছে পাবেন এমন প্রার্থীকেই বিজয়ী করবেন তারা। যে প্রার্থী উন্নয়ন করতে পারবে তাকেই চান  ভোটাররা। তাই নির্বাচন যত ঘনিয়ে আসছে, আলোচনা তত বাড়ছে কে হবেন আগামী পাঁচ বছরের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান।


জেলা নির্বাচন অফিস সুত্র জানায় জেলার ৩ উপজেলার মোট ৩৭ জন প্রার্থী নির্বাচনে  প্রতিদ্বন্দ্বিতা করছেন, এদের মধ্যে চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী অংশ নিয়েছেন।


আরও পড়ুন: ভোলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় রেহানা ফেরদৌস


জেলার ৩ উপজেলায় প্রার্থীদের মধ্যে সদরে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন। বোরহান উদ্দিন উপজেলায় চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী রয়েছেন। দৌলতখান উপজেলা চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আরও পড়ুন: ভোলায় আকস্মিক ঝড়ে বিধ্বস্ত ২ শতাধিক ঘরবাড়ি, নিহত ২


জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহিদ হোসেন সাংবাদিকদের জানান, নির্বাচন ঘিরে  আমাদের মনিটরিং কার্যক্রম জোরদার  রয়েছে, প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত রয়েছে। কোথাও যদি আচরণবিধিমালার লঙ্ঘন হয় আমরা ব্যবস্থা নিচ্ছি। তিন উপজেলায় আমাদের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট আচরণবিধি পর্যবেক্ষণে মাঠে সার্বক্ষণিক কাজ করছেন। এখন পর্যন্ত আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোন অভিযোগ পেলে তাৎক্ষণিক আমরা ব্যবস্থা গ্রহণ করব।


 উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা যাতে নির্বাচনের আচরণবিধি  মেনে চলেন সে বিষয়  জেলা প্রশাসনের পক্ষ থেকে আচরণবিধি সংক্রান্ত  সভা অনুষ্ঠিত হয়েছে এতে দুজন চেয়ারম্যান প্রার্থীকে আচরণবিধি ভঙ্গের দায়ে শোকজ  করা হয়েছে।


জেবি/এসবি