বিশ্বকাপ রাঙাতে টাইগার শিবিরে নতুন পাঁচ মুখ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৪:১০ অপরাহ্ন, ১৪ই মে ২০২৪


বিশ্বকাপ রাঙাতে টাইগার শিবিরে নতুন পাঁচ মুখ
ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ দল কবে ঘোষণা হবে সেই অপেক্ষার প্রহর গুনছিলেন টাইগার ভক্তরা। নানা নাটকীয়তার অবসান ঘটিয়ে অবশেষে দল ঘোষণা করেছেন বিসিবি। বিসিবির ১৫ সদস্যবিশিষ্ট এ দলে তাসকিন আহমেদকে সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে। বিসিবির আস্থা পূরণ না করতে পারায় দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার সাইফউদ্দিন বিষয়টি সংবাদসম্মেলনে নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। 


এবার বিশ্বকাপে বাংলাদেশ দল হতে যাচ্ছে তারুণ্য নির্ভর। দেশের বাইরে অধিনায়ক হিসাবে এটাই নাজমুল হোসেন শান্তর প্রথম অ্যাসাইনমেন্ট।  


আরও পড়ুন: বিশ্বকাপের স্বপ্নভঙ্গ সাইফউদ্দিনের, বাদ পড়া নিয়ে যা বলল বিসিবি

 

তবে এবার বিশ্বকাপে টাইগার দলে দেখা যাবে নতুন ৫ মুখ। এবারই প্রথম বিশ্বকাপ হতে যাচ্ছে এই তরুণ ক্রিকেটারদের। তারা হলেন- ওপেনিং ব্যাটার তানজিদ হাসান তামিম, উইকেটরক্ষক জাকের আলী অনিক। দুই স্পিনার তানভীর ইসলাম ও রিশাদ হোসেন এবং পেসাম তানজিম হাসান সাকিব। এদের মধ্যে তানজিদ তামিম গত ওয়ানডে বিশ্বকাপে খেলেছেন সবকটি ম্যাচ। দুই ম্যাচে সুযোগ পেয়েছিলেন তানজিম সাকিব। আর বাকি তিনজনের লাল-সবুজের জার্সিতে এটাই প্রথম বৈশ্বিক টুর্নামেন্ট। 


আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ


বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডের বাইরে রিজার্ভ হিসেবে দলের সঙ্গে যাবেন পেসার হাসান মাহমুদ ও ব্যাটসম্যান আফিফ হোসেন। বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলেও থাকছেন এই দুজন। ইনজুরিতে  তাসকিন চোট কাটিয়ে উঠতে না পারলে হাসানকে দেখা যাবে বিশ্বকাপেও। যুক্তরাষ্ট্রের হিউস্টনে স্বাগতিকদের বিপক্ষে ম্যাচগুলো ২১, ২৩ ও ২৫ মে।


আগামী ২ জুন যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। তবে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন শুরু হবে ৭ জুন থেকে। গ্রুপ অব ডেথখ্যাত ‘ডি’-তে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে আছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল।


 জেবি/আজুবা